ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবির ঘটনায় আবারও উদ্ধার অভিযান শুরু

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারডুবি
ফাইল ছবি

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরের লইছকা বিলে বালুবোঝাই ট্রলারের ধাক্কায় যাত্রীবাহী ট্রলারডুবির ঘটনায় আবারও উদ্ধার অভিযান শুরু হয়েছে। শনিবার (২৮ আগস্ট) সকাল ৮টা থেকে দমকল বাহিনীর ডুবুরি দল এ উদ্ধার অভিযান শুরু করে।

বিজয়নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মির্জা মোহাম্মদ হাসান জানান, কিশোরগঞ্জ থেকে উদ্ধার কাজ চালাতে দমকল বাহিনীর ডুবুরি দল রাতে এসে যোগ দিয়েছেন। রাত ২টা পর্যন্ত তারা অভিযান চালিয়ে সাময়িক বন্ধ রাখেন। ছয় ঘণ্টা বিরতির পর শনিবার সকাল ৮টা থেকে পুনরায় উদ্ধার কাজ শুরু করেছেন তারা।

universel cardiac hospital

এর আগে শুক্রবার (২৭ আগস্ট) বিকেল সোয়া ৫টার দিকে উপজেলার লইছকা বিলে ট্রলারডুবির ঘটনা ঘটে। এ দুর্ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম জানান, ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত ২১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের মধ্যে অধিকাংশই নারী ও শিশু। উদ্ধার অভিযান অব্যাহত আছে। রাতে উদ্ধারকাজে কিশোরগঞ্জ থেকে ডুবুরি দল যোগ দিয়েছেন।

এ দুর্ঘটনার পরপরই দুবাইয়ে চিকিৎসাধীন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক (ডিসি), পুলিশ সুপার (এসপি), স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করে চলেছেন। একইসঙ্গে তিনি দুর্ঘটনায় নিখোঁজদের খুঁজে বের করার পাশাপাশি নিহতদের পরিবারের সদস্যদের প্রয়োজনীয় সবধরনের সহযোগিতা প্রদানের নির্দেশনা দেন।

এদিকে, ট্রলারডুবির ঘটনার পর বিজয়নগর উপজেলা থেকে জেলা শহরে আসা সব ধরনের নৌযান চলাচল নিষিদ্ধ করেছে উপজেলা প্রশাসন। শনিবার এ নিষেধাজ্ঞা জারি করা হয়। তবে এ নিষেধাজ্ঞা সাময়িক বলে জানিয়েছে উপজেলা প্রশাসন।

শেয়ার করুন