সাত ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক

কুমিল্লা প্রতিনিধি

ট্রেন

কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভার পাসের নিচে একটি দুর্ঘটনার জেরে প্রায় সাত ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

আজ রোববার সকাল সোয়া ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

universel cardiac hospital

ট্রেন চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা রেলওয়ের ঊর্ধ্বতন সহকারী প্রকৌশলী (পথ) লিয়াকত আলী মজুমদার। তিনি জানান, ৯টা ১৫ মিনিটে বিজয় এক্সপ্রেস ট্রেনটি কুমিল্লা স্টেশন থেকে চট্টগ্রামের উদ্দেশে ছেড়ে গেছে।

এর আগে শনিবার রাত ২টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার পদুয়ার বাজার বিশ্বরোড রেল ওভার পাসের নিচে চট্টগ্রামগামী একটি ট্রেনের সঙ্গে সবজিবাহী পিকআপ ভ্যানের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে একটি বগি লাইনচ্যুত হয় এবং চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

খবর পেয়ে লাকসাম থেকে উদ্ধারকারী ট্রেন রোববার ভোর ৪টায় ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করে। মেরামতের কাজ শেষ হলে সকাল সোয়া ৯টার দিকে ওই রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।
কুমিল্লা রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইসমাইল হোসেন সিরাজী জানান, রেলক্রসিং অতিক্রমের সময় বিকল হয়ে যায় সবজি বোঝাই একটি পিকআপ। সেটি ধাক্কা দিয়ে সরানোর সময় চলে আসে চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস। দ্রুতগতিতে থাকায় ট্রেন থামাতে ব্যর্থ হন গেটম্যান। এতে ট্রেনের ধাক্কায় লণ্ডভণ্ড হয় পিকআপ। লাইনচ্যুত হয় মহানগর এক্সপ্রেস। দুর্ঘটনায় তেমন কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কয়েকজন সামান্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এদিকে এ ঘটনায় চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাসকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন