ই-অরেঞ্জের সব ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত

অর্থনৈতিক প্রতিবেদক

ই-অরেঞ্জ
ফাইল ছবি

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ এবং প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সোনিয়া মেহজাবিনের সব ব্যাংক হিসাবের লেনদেন স্থগিত করেছে বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)। এতে আগামী ৩০ দিন প্রতিষ্ঠানের এবং চেয়ারম্যানের হিসাব থেকে আর কোনো অর্থ উত্তোলন করা যাবে না।

আজ রোববার (২৯ আগস্ট) এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে সব তফসিলি ব্যাংকে চিঠি পাঠিয়েছে বিএফআইইউ। মানিলন্ডারিং প্রতিরোধ আইনের ২৩(১) (গ) ধারার আওতায় এ নির্দেশনা দিয়েছে সংস্থাটি।

universel cardiac hospital

এর আগে গত সপ্তাহে ই-অরেঞ্জ ডট শপ, প্রতিষ্ঠানটির চেয়ারম্যান সোনিয়া মেহজাবিন ও ব্যবস্থাপনা পরিচালক মাসুকুর রহমানের ব্যাংক হিসাব তলব করে বিএফআইইউ।

ই-কমার্স প্রতিষ্ঠানটিতে অভিযান চালিয়ে ১৩ লাখ টাকার ভ্যাট ফাঁকির তথ্য উদঘাটন করে ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এ নিয়ে ভ্যাট আইনে মামলা হয় ই-অরেঞ্জের নামে।

অভিযোগ রয়েছে, অগ্রিম টাকা পরিশোধের পরও মাসের পর মাস পণ্য ডেলিভারি দিচ্ছে না ই-অরেঞ্জ। সঠিক সময়ে পণ্য না পাওয়ায় প্রতিষ্ঠানটির বিরুদ্ধে প্রতারণার অভিযোগে মামলা করেছেন এক গ্রাহক। মামলায় ই-অরেঞ্জের বিরুদ্ধে গ্রাহকদের মোট ১১০০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

শেয়ার করুন