কিপিং নিয়ে দ্বিধাদ্বন্দ্ব: ডোমিঙ্গোর চমকপ্রদ সিদ্ধান্ত

মুশফিক-সোহান

অনুশীলনে মুশফিকুর রহিম গ্লাভস হাতে। পাশে দাঁড়িয়ে তাকে কিপিং অনুশীলন করাচ্ছেন নুরুল হাসান সোহান। শেরে বাংলায় টাইগারদের অনুশীলনে এ দৃশ্য দেখা গেছে গত কদিন। তা দেখে খুব স্বাভাবিকভাবেই মনে হয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে দলে ফিরে হয়তো মুশফিকই কিপিং করবেন।

কিন্তু পাঁচ ম্যাচের সিরিজ শুরুর ঠিক ৪৮ ঘন্টা আগে টাইগারদের হেড কোচ রাসেল ডোমিঙ্গো বললেন ভিন্ন কথা। জানিয়ে দিলেন, মুশফিক নয়, প্রথম দুই ম্যাচে কিপিং করবেন সোহান। আজ (সোমবার) দুপুরে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে টিম বাংলাদেশের দক্ষিণ আফ্রিকান কোচ জানিয়েছেন এ তথ্য।

universel cardiac hospital

কিপিং নিয়ে পরিকল্পনা জানাতে গিয়ে ডোমিঙ্গো বলেন, সোহান প্রথম দুই ম্যাচে কিপিং করবে। এই সিরিজে উইকেটকিপিংয়ের দায়িত্ব ভাগাভাগি করে দেয়ার পরিকল্পনা আছে। দুই ম্যাচ করে ভাগ করে দেয়া হবে, তারপর সিদ্ধান্ত হবে পঞ্চম ম্যাচের। আমার মনে হয় ওই বিকল্পটা রাখা খুব গুরুত্বপূর্ণ।

কোচ ডোমিঙ্গোর আজকের কথায় অবসান ঘটলো সব অনিশ্চয়তা ও জল্পনা-কল্পনার। জানা হয়ে গেল, প্রথম দুই ম্যাচে নুরুল হাসান সোহানই কিপিং করবেন।

এর আগে এই জায়গাটা নিয়ে একটা দ্বিধাদ্বন্দ্বের পরিবেশ তৈরি হয়েছিল। কারণ জিম্বাবুয়ে সফর আর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে মুশফিক আর লিটন দাসের অনুপস্থিতিতে উইকেটেরক্ষকের দায়িত্ব পালন করেছেন সোহান।

নিউজিল্যান্ডের বিপক্ষে মুুশফিক আর লিটন দুজনই ফিরছেন। খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছিল, কিপিং করবেন কে-মুশফিক, লিটন নাকি সোহান? সিরিজ শুরুর আগে কোচ ডোমিঙ্গো জানিয়ে দিলেন সে কৌতুহলী প্রশ্নের উত্তর।

শেয়ার করুন