মেসির অভিষেকের দিনে পিএসজির সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক

পিএসজিতে মেসির অভিষেক
সংগৃহীত ছবি

অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ। ফরাসি জায়ান্ট ক্লাব পিএসজির জার্সিগায়ে অভিষেক হলো আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির। তার অভিষেক ম্যাচে রাঁসের বিপক্ষে ২-০ গোলের সহজ জয়ই পেয়েছে পিএসজি। এদিন দলের হয়ে একাই দুটি গোল করেছেন কিলিয়ান এমবাপ্পে।

রবিবার রাতে ফ্রেঞ্চ লিগ ওয়ানের একটি ম্যাচের জন্য অপেক্ষা করছিল সবাই। কিন্তু নির্দিষ্ট সময়ে খেলা শুরু হলেও মূল একাদশে দেখা যায়নি সময়ের অন্যতম সেরা তারকা মেসিকে। তবে কি মেসিকে পিএসজির জার্সিতে দেখা যাবে না- এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল গ্যালারীতে উপস্থিত থাকা ফুটবলপ্রেমী দর্শকদের মনে। কিন্তু তাদের হতাশ হতে হয়নি। দ্বিতীয়ার্ধে ঠিকই মাঠে নেমেছেন তিনি।

universel cardiac hospital

মেসিকে ছাড়া প্রথমার্ধে খেলতে নেমে শুরু থেকেই প্রতিপক্ষকে চেপে ধরে ফেবারিট পিএসজি। সেই সুবাদে দশম মিনিটেই এগিয়ে যেতে পারত শিরোপা প্রত্যাশীরা। কিন্তু এমবাপ্পের লক্ষ্যভ্রষ্ট শটে সেটা সম্ভব হয়নি। অবশ্য তার নৈপুণ্যেই এগিয়ে যায় পিএসজি। ডান দিক থেকে আঞ্জেল ডি মারিয়ার ক্রসে হেডে গোলটি করেন ফরাসি ফরোয়ার্ড। প্রথমার্ধে আর কোনো গোল না হলে ১-০ ব্যবধানে লিড নিয়েই বিরতিতে যায় জায়ান্ট ক্লাবটি।

দ্বিতীয়ার্ধের শুরুর একাদশেও ছিলেন না ছয়বারের ব্যালন ডি’অর জয়ী তারকা ফুটববলার। তাকে ছাড়াই দল পেয়ে যায় আরও একটি গোল। এবারও গোলটি করেন এমবাপ্পেই। ৬৩ মিনিটে আশরাফ হাকিমির ক্রসে পা ছুঁইয়ে ফরাসি তারকা করেন ব্যক্তিগত দ্বিতীয় গোলটি।।

ম্যাচের জয় প্রায় সেখানে নিশ্চিত হলেও ফলাফল ছাপিয়ে এ রাতে ম্যাচের সব আকর্ষণ যে ছিল মেসিতে। খেলার ৬৬তম মিনিটে নেইমারের বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন মেসি। প্রতিপক্ষের মাঠ হওয়ায় এদিন পিএসজির সমর্থকরা ছিলেন সংখ্যালঘু। তবু মেসিকে বরণ করে নিতে কণ্ঠের অভাব পড়ল না। প্রতিপক্ষ সমর্থকরাও বিপুল করতালির মাধ্যমে বরণ করে নেন তাকে!

মাঠে এসে বলে প্রথম ছোঁয়াটা দিতেও সময় নিলেন না, খুব বেশি অপেক্ষা করতে হলো না প্রথম ফাউলের জন্যও। তবে গোলের অপেক্ষাটা শেষ হলো না। ম্যাচ শেষ হয়েছে ২-০ গোল ব্যবধানেই।

এ জয়ের ফলে ৪ ম্যাচে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই রয়েছে পিএসজি। অন্যদিকে ১০ পয়েন্ট নিয়ে দুইয়ে রয়েছে অ্যাঞ্জার্স। আর সমান ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে ১৭তম অবস্থানে রয়েছে রেঁস।

শেয়ার করুন