রাজশাহী ও ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটে ২১ জনের মৃত্যু

রাজশাহী ও ময়মনসিংহ প্রতিনিধি

করোনার ভয়াল রূপ
করোনার ভয়াল রূপ। ফাইল ছবি

রাজশাহী ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিকেলে ১৪ জন এবং ময়মনসিংহ মেডিকেলে সাতজনের মৃত্যু হয়েছে। রামেক হাসপাতালে মারা যাওয়াদের মধ্যে সাতজন করোনায় এবং সাতজন উপসর্গে মারা গেছেন। আর ময়মনসিংহ মেডিকেলে দুজন করোনায় এবং পাঁচজন উপসর্গ নিয়ে মারা যান।

রাজশাহী প্রতিনিধি জানিয়েছেন, রবিবার সকাল আটটা থেকে সোমবার সকাল আটটা পর্যন্ত রামেকের করোনা ইউনিটে ১৪ জন মারা গেছেন। হাসপাতালটির পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, মৃতদের মধ্যে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের পাঁচজন, নওগাঁর একজন, পাবনার একজন ও মেহেরপুরের একজন রয়েছেন।

universel cardiac hospital

হাসপাতাল সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৯৪টি নমুনা পরীক্ষায় ১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এছাড়া মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৮৩ জনের নমুনা পরীক্ষায় ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ১২ দশমিক ৮৪ শতাংশ।

অন্যদিকে ময়মনসিংহ মেডিকেলের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন সাংবাদিকরে জানান, রবিবার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে ইউনিটটিতে করোনায় দুইজন মারা গেছেন। তারা হলেন- ময়মনসিংহ সদরের হালিমা খাতুন (৩৫) ও অন্যজন নেত্রকোনা সদরের হোসনে আরা (৬২)।

ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া পাঁচজনের মধ্যে ময়মনসিংহের তিনজন, নেত্রকোনা ও জামালপুরের একজন রয়েছেন। তারা হলেন- ময়মনসিংহের গৌরীপুর উপজেলার নূর হোসেন (৫৫), সাত্তার খান (৫৫), গফরগাঁওয়ের শামসুন্নাহার (৮৫), নেত্রকোনার দূর্গাপুরের জয়নব বানু (৭০) ও জামালপুরের ইসলামপুর উপজেলার করিমন (৫২)।

ডা. মুন আরও জানান, করোনা ইউনিটটে বর্তমানে রোগী ভর্তি আছেন ১৭৫ জন। এর মধ্যে ১২ জন আইসিইউতে আছেন। ওই সময়ে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৬ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৩ জন।

শেয়ার করুন