দ্বিতীয় টি-টোয়েন্টিতেও জয় পেতে মরিয়া টাইগাররা

ক্রীড়া প্রতিবেদক

বাংলাদেশ-নিউজিল্যান্ড

যে কোনো অনভিজ্ঞ দলের জন্য মিরপুরের উইকেটে ব্যাট করা কঠিন চ্যালেঞ্জ, প্রথম ম্যাচেই টের পেয়েছে সফরকারীরা। তাদের দুই অভিষিক্ত আউট হয়েছেন শূন্য রানে।

নিউজিল্যান্ডকে অনায়াসে প্রথম টি-২০-তে সাত উইকেটে হারিয়ে সিরিজ শুরু করা বাংলাদেশ জয়ের ধারা অব্যাহত রাখতে চায়। এদিকে বৃহস্পতিবার দুই দলই অনুশীলন করেনি। হোটেলে বিশ্রামে ছিলেন ক্রিকেটাররা।

universel cardiac hospital

নিউজিল্যান্ড কোচ গ্লেন পকন্যাল দ্বিতীয় টি-২০’র আগে কাল বলেন, ‘অনেক কিছু শিখলাম। খুবই চ্যালেঞ্জিং ছিল প্রথম ম্যাচ। বাংলাদেশ অনেক ভালো খেলেছে। আমরা নতুন করে পরিকল্পনা করব। দেখি কী হয়। উইকেটের চরিত্র বুঝতে পারিনি। এত কম রান নিয়ে খেলা চ্যালেঞ্জিং।’

বড় জয়ের পরও স্বাগতিক দলের চিন্তা টপঅর্ডার ব্যাটিং নিয়ে। অস্ট্রেলিয়া সিরিজের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচেও ব্যর্থ দুই ওপেনার। নাঈম শেখের সঙ্গে ফেরা লিটন দাস মাত্র এক রান করে আউট হন। উদ্বোধনী জুটিতে রান চায় টিম ম্যানেজমেন্ট।

সাকিব আল হাসানের সঙ্গে মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রান পাওয়ায় যা কিছুটা স্বস্তি। বোলিং ইউনিট নিয়ে খুশি অধিনায়ক মাহমুদউল্লাহ। অস্ট্রেলিয়াকে ৬২ রানে অলআউট করার পর বাংলাদেশ নিউজিল্যান্ডকে অলআউট করেছে ৬০ রানে।

কোনো প্রতিপক্ষকে টানা দুবার একশর নিচে অলআউট করার এটাই প্রথম নজির বাংলাদেশের। মাহমুদউল্লাহ বলেন, ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো আমাদের বোলারদের ক্ষুধা এবং নিজেদের স্কিল মেলে ধরায় শৃঙ্খলা ধরে রাখা। বোলাররা বাড়তি কিছু করার চেষ্টা করেনি, অনেক কিছু করতে যায়নি। পরিস্থিতির দাবি মিটিয়ে নিজেদের সেরাটা দিয়েছে। এটা খুবই গুরুত্বপূর্ণ।’

দুই উইকেট ও ২৫ রান করে প্রথম ম্যাচে সেরা হয়েছেন সাকিব। তার সামনে আজ আরও বড় কীর্তির হাতছানি। আর মাত্র চারটি উইকেট পেলেই আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে লাসিথ মালিঙ্গাকে ছাড়িয়ে শীর্ষ উইকেট শিকারি হবেন তিনি।

এছাড়া ছয়শ আন্তর্জাতিক উইকেটের সঙ্গে ১২ হাজার রান করা প্রথম ক্রিকেটারও হবেন সাকিব। প্রথম টি-২০ ম্যাচ জিতে বাংলাদেশ টি-২০ র‌্যাংকিংয়ে সাতে উঠে গেছে। সিরিজের বাকি চার ম্যাচের মধ্যে একটিতে জিতলেও সাতেই থাকবে। নিউজিল্যান্ডকে ৫-০ ব্যবধানে হারাতে পারলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে টপকে বাংলাদেশ প্রথমবারের মতো র‌্যাংকিংয়ে পাঁচে উঠে যাবে। সুযোগ হাতছাড়া করতে চাইবেন না মাহমুদউল্লাহরা।

শেয়ার করুন