অতিরিক্ত নিবন্ধনের চাপে এসএমএস পেতে সমস্যা: স্বাস্থ্য অধিদফতর

নিজস্ব প্রতিবেদক

টিকার এসএমএস
ফাইল ছবি

করোনা ভাইরাস প্রতিরোধী টিকা নিতে অনলাইনে সক্ষমতার চেয়ে বেশি নিবন্ধন হওয়ায় মোবাইল ফোনে এসএমএস পেতে সমস্যা হচ্ছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

বুধবার (৮ সেপ্টেম্বর) কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতর আয়োজিত ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে অধিদফতরের মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম এ কথা বলেন।

universel cardiac hospital

যেসব টিকাদান কেন্দ্রে টিকা দেওয়া হচ্ছে সেসব কেন্দ্রের ধারণক্ষমতার চেয়ে অনেক বেশি নিবন্ধন করা হয়েছে। যার কারণে মোবাইল ফোনে এসএমএস পেতে সমস্যা হচ্ছে।

তবে স্বাস্থ্য অধিদফতর এ সমস্যার সমাধানের চেষ্টা করছে জানিয়ে ডা. নাজমুল ইসলাম বলেন, আমরা চেষ্টা করছি সমাধান করতে কিন্তু বাস্তবতা হলো একটি কেন্দ্রে একদিনের জন্য নির্দিষ্ট পরিমাণ টিকা দেওয়া যায়। আর তার চেয়ে বেশি টিকা দিতে গেলে হয়তো আমাদের অনেক কিছু আপোস করতে হবে।

আর সেখানে স্বাস্থ্য ঝুঁকির বিষয়টি আছে, তবে সেসব সমস্যা সমাধান করার জন্য আমরা কাজ করে যাচ্ছি। আশা করি, সহসা আমরা আশার বাণী শোনাতে পারবো।

দেশের টিকা প্রক্রিয়াজাতকরণের বিষয়ে তিনি বলেন, সিনোফার্মের সঙ্গে ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের যে চুক্তি হয়েছিল— বাংলাদেশে টিকা প্রক্রিয়াজাত হবে সেই কাজ চলছে। তারা তিন মাসের মতো সময় চেয়েছিলেন। পুরো কাজ গুছিয়ে আনতে সময় লাগবে। আমরা আশা করছি, তাদের কাছ থেকে ইতিবাচক তথ্য পাব।

গত ৩০ দিনে সংক্রমণের হার নিম্নমুখী। তবে সেটা ধরে রাখার জন্য সচেতনতার দরকার।

গত সাত দিনে শেষের দিকে এসে করোনাতে দৈনিক রোগী শনাক্তের হার ১০ শতাংশের নিচে রয়েছে।

এই ধারা অব্যাহত থাকলে স্বস্তিতে থাকা যাবে জানিয়ে অধ্যাপক নাজমুল ইসলাম বলেন, গত চার দিন ধরে শনাক্তের হার ১০ শতাংশের নিচে আছে। সংক্রমণের হার আরও কমে গেলে স্বাভাবিক জীবনে ফিরে যাওয়া আরও সহজ হবে।

শেয়ার করুন