দ. আফ্রিকাকে ১২৫ রানে গুঁড়িয়ে সিরিজ জিতল শ্রীলংকা

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলঙ্কা দল
ছবি : সংগৃহীত

জিতলে সিরিজ নিশ্চিত, হারলে সিরিজ হাতছাড়া। এমন সমীকরণের ম্যাচে ব্যাটিংয়ে নেমে ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করে শ্রীলংকা।

টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩০ ওভারে ১২৫ রানে অলআউট হয় দক্ষিণ আফ্রিকা। ৭৮ রানের দাপুটে জয়ে তিন ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত করে স্বাগতিক শ্রীলংকা।

universel cardiac hospital

মঙ্গলবার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে চ্যালেঞ্জিং স্কোর গড়তে পারেনি স্বাগতিক শ্রীলংকা। ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২০৩ রান করে লংকানরা।

সিরিজ জয়ে ২০৪ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় সফরকারী দক্ষিণ আফ্রিকা। দুশমন্ত চামারার গতি আর প্রভিন জয়াবিক্রমের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪.১ ওভারে মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে দক্ষিণ আফ্রিকা।

দলকে খেলায় ফেরানোর চেষ্টা করে যাওয়া ওপেনার জানেমান মালান ফেরেন দলীয় ৪৫ রানে। আগের ম্যাচে সেঞ্চুরি করা তরুণ এই ওপেনার এদিন ফেরেন মাত্র ১৮ রানে।

৯.১ ওভারে দক্ষিণ আফ্রিকা ৪৫ রান সংগ্রহ করতেই বৃষ্টি শুরু হয়। বৃষ্টির কারণে খেলা ৪৩ মিনিট বন্ধ থাকে। বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় দক্ষিণ আফ্রিকা।

শেয়ার করুন