একদিনে হাসপাতালে আরও তিন শতাধিক ডেঙ্গুরোগী

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু
ফাইল ছবি

এডিস মশাবাহিত ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে গত একদিনে নতুন করে আরও ৩০১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ২৫৩ জন রাজধানী ঢাকার ও বাকি ৪৮ জন ঢাকার বাইরের হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গুরোগীর সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ২৭১ জন। তাদের মধ্যে ঢাকার এক হাজার ৮৩ জন ও ঢাকার বাইরের ১৮৮ জন।

শনিবার (১১ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ডা. মো. কামরুল কিবরিয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

universel cardiac hospital

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১১ সেপ্টেম্বর) পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে সরকারি-বেসরকারি হাসপাতালে মোট ভর্তি রোগীর সংখ্যা ১৩ হাজার ৫৫৬ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১২ হাজার ২৩১ জন। এছাড়া ডেঙ্গু আক্রান্ত হয়ে ৫৪ জন রোগী মারা গেছেন।

২৪ ঘণ্টায় সারাদেশে ভর্তি ৩০১ জনের মধ্যে ঢাকার সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৮৭ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৬৬ জনসহ
মোট ২৫৩ জন রোগী ভর্তি হন। এছাড়াও ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হন ৪৮ জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি মোট ১৩ হাজার ৫৫৬ জনের মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে তিনজন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে দুই হাজার ২৮৬ জন, আগস্টে সাত হাজার ৬৯৮ জন ও ১১ সেপ্টেম্বর পর্যন্ত তিন হাজার ২০০ জন রোগী ভর্তি হয়েছেন।

মোট ভর্তি রোগীর মধ্যে ৫৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে জুলাইয়ে ১২ জন, আগস্টে ৩৪ জন ও সেপ্টেম্বরে এখন পর্যন্ত আটজন মারা গেছেন।

শেয়ার করুন