প্রথম ঘণ্টায় সূচক বাড়ল ৪৬ পয়েন্ট

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বাজার
ফাইল ছবি

সূচকের বড় উত্থানের মাধ্যমে সপ্তাহের পঞ্চম ও শেষ কার্যদিবসে বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। ওষুধ ও বিমার শেয়ারের দাম বাড়াকে কেন্দ্র করে উত্থানে চলছে লেনদেন বলে মনে করেন বাজার সংশ্লিষ্টরা।

লেনদেনের প্রথম ঘণ্টায় (সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ৪৬ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৬৪ পয়েন্ট বেড়েছে। সূচকের পাশাপাশি লেনদেন ও বেশিরভাগ কোম্পানির শেয়ারের দাম বেড়েছে।

universel cardiac hospital

ডিএসইর তথ্য মতে, বৃহস্পতিবার লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৬ দশমিক ৩৯ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৪২ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস ১৪ দশমিক ১৪ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ৩০ দশমিক ৪৫ পয়েন্ট বেড়েছে।

এ সময়ে ৩৬৪টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ২২১টির, কমেছে ৯৬টির আর অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানির শেয়ারের দাম। প্রথম ঘণ্টায় ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৫৯০ কোটি ৫ লাখ ১৭ হাজার টাকার শেয়ার। আগের দিন লেনদেন হয়েছিল ৫০৪ কোটি ৪৬ লাখ ৬৬ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৬৪ পয়েন্ট বেড়ে ২১ হাজার ১৬৫ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ১১ কোটি ৯ লাখ ৮৮ হাজার টাকা।

শেয়ার করুন