ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধীদের মাঝে নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদক

প্রতিবন্ধী

ব্রাহ্মণবাড়িয়া সদর ৩- আসনের সংসদ সদস্য ও ড্রীম ফর ডিসএ্যাবিলিটি ফাউন্ডেশনের প্রধান পৃষ্ঠপোষক যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী র সার্বিক সহযোগিতায় ব্রাহ্মণবাড়িয়ায় অটিস্টিক শিশু ও প্রতিবন্ধী ব্যক্তিদের মাঝে নগদ অর্থ বিতরণ করা হয়েছে।

আজ শনিবার ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয় প্রাঙ্গনে এই নগদ অর্থ বিতরণ করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)- এর সাবেক মহাপরিচালক (গ্রেড-১) প্রফেসর ফাহিমা খাতুন।

universel cardiac hospital

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রফেনর ফাহিমা খাতুন বলেন, সমাজকে বদলাতে হলে আমাদেরকে প্রতিটি ক্ষেত্রে চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে। শেখ হাসিনা সরকার সমাজের অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবেলায় নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে আমরা জানি, রাষ্ট্রের বিশেষ মানুষগুলোর (প্রতিবন্ধী) জন্য কেউ এতটা গুরুত্ব দিয়ে এগিয়ে আসে নাই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয়বারের মতো যখন ২০০৯ সালে দায়িত্ব প্রাপ্ত হন, তখন থেকেই তাদেরকে (অটিস্টিক শিশু ও প্রতিবন্ধী ব্যক্তি) সমাজের মূলস্রোতের সঙ্গে সম্পৃক্ত করতে বিভিন্ন ধরনের প্রকল্প হাতে নিয়েছেন। আর এক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তাঁর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল আন্তর্জাতিক স্বীকৃতিও অর্জন করেছেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এডভোকেট মোঃ লোকমান হোসেন, ব্রাহ্মণবাড়িয়া আইডিয়াল রেসিডেন্সিয়াল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ সোপানুল ইসলাম সোপান, বিশিষ্ট নারী উদ্যোক্তা ও প্রতিবন্ধীবান্ধব সমাজকর্মী এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত , জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক ওসমান গনি সজীব প্রমুখ।

শেয়ার করুন