স্বচ্ছ থাকলে সাংবাদিক নেতাদের উদ্বিগ্ন হওয়ার কারণ নেই: হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবদক

ড. হাছান মাহমুদ
ফাইল ছবি

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার যে কারও ব্যাংক হিসাব তলব করতে পারে। এমপিদের ব্যাংক হিসাব তলব হয়, সরকারি কর্মচারীদের ব্যাংক হিসাব তলব হয়, বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতাদেরও ব্যাংক হিসাব ইতোপূর্বে তলব করা হয়েছে। ব্যাংক হিসাব চাওয়াটা দোষের নয়।

আজ সোমবার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরামের (বিএসআরএফ) ম্যাগাজিন ‘বিএসআরএফ বার্তা’র মোড়ক উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ড. হাছান মাহমুদ বলেন, ‘ব্যাংক হিসাব চাওয়ার পর এটি যখন প্রকাশিত হবে, যখন এর স্বচ্ছতা বেরিয়ে আসবে, তখন তো তারা যে অত্যন্ত স্বচ্ছ, সেটিই মানুষের সামনে উপস্থাপিত হবে। এতে উদ্বিগ্ন হওয়ার কোনও কারণ আছে বলে আমি মনে করি না।’

তথ্যমন্ত্রী বলেন, তবে এটি কেন সংগঠনের নাম দিয়ে চাওয়া হলো এবং কেন এটি কাগজে এলো সেই প্রশ্ন অনেকেই রেখেছেন।

তিনি বলেন, সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব চাওয়ার বিষয়টি কেন গণমাধ্যমে প্রকাশিত হলো, এটি একটি প্রশ্ন। আরেকটি প্রশ্ন হচ্ছে, সাংবাদিকদের সংগঠনের নাম দিয়ে কেন ব্যাংক হিসাব চাওয়া হলো। আমি মনে করি, কেউ স্বচ্ছ থাকলে, কারও উদ্বিগ্ন হাওয়ার কোনও কারণ নেই। তবে বিষয়টি পত্রিকায় আসার কথা ছিল না।

উল্লেখ্য, বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) থেকে ১১ সাংবাদিক নেতার ব্যাংক হিসাব তলব করা হয়েছে। এরপর থেকেই সাংবাদিকদের পক্ষ থেকে এর বিরোধিতা করে আসছেন সাংবাদিক নেতারা।

শেয়ার করুন