আইপিএলে চেন্নাইয়ের বড় জয়

ক্রীড়া প্রতিবেদক

চেন্নাই সুপার কিংস
ফাইল ছবি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ফের আইপিএল টেবিলের শীর্ষে পৌঁছে গেল চেন্নাই সুপার কিংস। ধোনির দল জিতল ৬ উইকেটে।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে শুরুটা ভালই করেছিলেন বিরাট কোহলি ও দেবদত্ত পাড়িক্কল। দীপক চাহারকে আক্রমণ করতে থাকেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দুই ওপেনার। জুটিতে ওঠে ১১১ রান। বড় রানের আশা বাড়তে থাকে আরসিবি ভক্তদের মধ্যে। তবে ডোয়েন ব্র্যাভো বল করতে আসতেই খেলা ঘুরতে শুরু করে দেয়। ৪১ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন বিরাট। ব্যর্থ হন এবি ডিভিলিয়ার্স। ১৬তম ওভারের শেষ দুই বলে ডিভিলিয়ার্স ও পাড়িক্কলকে ফেরান শার্দুল ঠাকুর।

universel cardiac hospital

ডিভিলিয়ার্স ফেরেন ১২ রান করে আর পাড়িক্কল করেন ৭০ রান। ব্রাভোর বলে আউট হন গ্লেন ম্যাক্সওয়েল (১১) ও হার্শাল প্যাটেল (৩)। ব্যর্থ হন প্রথম ম্যাচ খেলতে নামা টিম ডেভিড (১)। আরসিবির ইনিংস শেষ হয় ১৫৬ রানে। চার ওভারে ২৪ রান দিয়ে তিন উইকেট পেয়েছেন ব্রাভো। ২৯ রান দিয়ে ২টি উইকেট তুলে নেন শার্দুল। ৩৫ রান দিয়ে একটি উইকেট পেয়েছেন চাহার।

শুরু থেকেই ভাল খেলতে থাকেন রুতুরাজ গায়কোয়াড় ও ফ্যাফ ডু প্লেসি। পাওয়ার প্লেতে ৫৯ রান তোলেন তারা। সুযোগ পেলেই বাউন্ডারি মারতে থাকেন দুই ওপেনারই। তবে যুজবেন্দ্র চহাল ও ওয়ানিন্দু হাসরঙ্গ বল করতে আসতেই রানের গতি অনেকটাই থমকে যায়। দুই স্পিনারের বল দেখে খেলতে থাকেন সিএসকের দুই ওপেনার। দারুণ ক্যাচ নিয়ে রুতুরাজকে ফেরান বিরাট। ৩৮ রান করে আউট হন রুতুরাজ। এরপর হঠাৎ করেই ম্যাক্সওয়েলকে নিয়ে আসেন বিরাট। সফলও হন। ফ্যাফ ডু প্লেসিকে আউট করেন ম্যাক্সওয়েল। ৩১ রান করে ফেরেন তিনি। ২৩ রান করে বিরাটের হাতে ক্যাচ দিয়ে আউট হন মইন আলি।

চার ওভার বল করে ২৬ রান দিয়ে একটি উইকেট পান চহাল। হার্শাল প্যাটেলের ১৬তম ওভারে তিনটি চার মেরে আউট হন অম্বাতি রায়ডু। ৩২ রান করে আউট হন তিনি। চেন্নাইয়ের হয়ে ম্যাচ শেষ করে আসেন দুই পুরনো যোদ্ধা ধোনি ও সুরেশ রায়না। ছয়ে নেমেও ফিনিশিং টাচ দিলেন ধোনি। ৯ বলে অপরাজিত ১১ রান করলেন তিনি। রায়না করেছেন ১০ বলে অপরাজিত ১৭ রান।

শেয়ার করুন