প্রথম ঘণ্টায় বেড়েছে ২৪৩টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম

নিজস্ব প্রতিবেদক

শেয়ার বাজার
ফাইল ছবি

ব্যাংক-বিমা, আর্থিক প্রতিষ্ঠান, খাদ্য ও আনুষঙ্গিক এবং বিদ্যুৎ ও জ্বালানিসহ প্রায় সব খাতের শেয়ারের দাম বৃদ্ধির মধ্য দিয়ে দেশের পুঁজিবাজারে লেনদেন চলছে। ফলে সপ্তাহের তৃতীয় কার্যদিবস মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে সূচকের তেজিভাব দেখা যাচ্ছে।

তাতে লেনদেনের প্রথম ঘণ্টায় (সকাল ১০টা থেকে বেলা ১১টা পর্যন্ত) দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ৩৭ পয়েন্ট। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক বেড়েছে ৯৯ পয়েন্ট।

universel cardiac hospital

ডিএসইর তথ্য মতে, মঙ্গলবার লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন হওয়া ৩৪৮টি প্রতিষ্ঠানের মধ্যে দাম বেড়েছে ২৪৩টির, কমেছে ৭৭টির আর অপরিবর্তিত রয়েছে ৫০টি কোম্পানির শেয়ারের দাম।

এ সময়ে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৩৭ দশমিক ৭৭ পয়েন্ট বেড়ে ৭ হাজার ২৮৯ পয়েন্টে দাঁড়িয়েছে। প্রধান সূচকের পাশাপাশি ডিএসইর অন্য দুই সূচকের মধ্যে ডিএসইএস দশমিক ২৭ পয়েন্ট এবং ডিএস-৩০ সূচক আগের দিনের চেয়ে ১২ দশমিক ৪৭ পয়েন্ট বেড়েছে। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৭৩ কোটি ৭০ লাখ ৫ হাজার টাকার শেয়ার।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে ৯৯ পয়েন্ট বেড়ে ২১ হাজার ২৪৭ পয়েন্টে দাঁড়িয়েছে। এ সময়ে লেনদেন হয়েছে ১১ কোটি ১৩ লাখ ৫২ হাজার টাকা। লেনদেন হওয়া ১৫১টি কোম্পানির মধ্যে দাম বেড়েছে ৯৫টির।

শেয়ার করুন