আ.লীগকে ক্ষমতায় রেখে কোনো নির্বাচনে যাবে না বিএনপি : মির্জা আব্বাস

নিজস্ব প্রতিবেদক

মির্জা আব্বাস

আওয়ামী লীগকে ক্ষমতা রেখে আর কোনো নির্বাচনে যাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

তিনি বলেন, আওয়ামী লীগের কাছে প্রশ্ন এই তত্ত্বাবধায়ক সরকারের দাবি তো বিএনপির ছিল না। এই দাবি তুলেছিল জামায়াত ইসলাম। তারপর এটাকে আওয়ামী লীগ দাবি হিসেবে তোলে। তখন ক্ষমতাসীন দল হিসেবে এই তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা চালু করে। গণতন্ত্রকে শ্রদ্ধা করি বলে আমরা এটাকে সংযোজন করেছিলাম। এখন আওয়ামী লীগ বলছে এটার প্রয়োজন নেই। তাহলে এখন আওয়ামী লীগ পদত্যাগ করুক। এরপর যেভাবে প্রয়োজন সেভাবে দেশ চলবে।

universel cardiac hospital

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। বিএনপির অঙ্গসংগঠন ওলামা দলের পক্ষ থেকে সমাধিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সাংবাদিকদের আরেক প্রশ্নের জবাবে মির্জা আব্বাস বলেন, বিএনপিকে নিয়ে না ভেবে কীভাবে নিজেরা ক্ষমতায় টিকে থাকবেন সেটা নিয়ে ভাবুন। দেশের মানুষের মুখে-মুখে কথা উঠে গেছে, দেশে আওয়ামী লীগ নেই, বিএনপি আছে।

বর্তমান প্রধান নির্বাচন কমিশনরাকে ‘ভুয়া’ লোক মন্তব্য করে তিনি বলেন, তার কথাকে আমরা কোনো মূল্য দেই না। সবচেয়ে বড় কথা হলো, এই সরকারের অধীনে কোনো সুষ্ঠু লোক নির্বাচন কমিশনার হতে পারে না। হবেও না। ফলে এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না, হতে দেওয়াও হবে না।

মির্জা আব্বাস বলেন, নির্বাচন কমিশন কোনো গুরুত্বপূর্ণ ইস্যু না। গুরুত্বপূর্ণ ইস্যু হলো এবং কথা খুব পরিষ্কার যে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন হতে পারে না। গত কয়েকটি নির্বাচন তো আমরা দেখলাম এবং আপনারও দেখেছেন। যে সরকার ভোটের আগের দিন রাতে ভোট চুরি করে ক্ষমতায় বসে, সেই সরকারের অধীনে আমরা (বিএনপি) কীভাবে নির্বাচনে যাই? আর যে সরকার আমার নেত্রীসহ (খালেদা জিয়া) বহু নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে রেখেছে, অনেকে নেতাকর্মীকে গুম-খুন করেছে।

বিএনপি নিরেপেক্ষ সরকারের দাবি আদায় করতে পারবে কি না জানতে চাইলে সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি ইতোপূর্বে বহুবার দাবি আদায় করেছে। এবারও করবে। এটা শুধু সময়ের ব্যাপার।

আলেম-ওলামাদের গ্রেফতার করে সরকার কাকে খুশি করতে চাইছে প্রশ্ন রেখে মির্জা আব্বাস বলেন, এমন কাউকে খুশি করতে চায়? গত ৬ মাসে অনেক আলেমকে এই সরকার গায়েব করে দিয়েছে। আজকেও এখান থেকে ওলামা দলের নেতা ক্বারী ইব্রাহিমকে গ্রেফতার করা হয়েছে।

শেয়ার করুন