কলকাতাকে হারিয়ে আশা বাঁচিয়ে রাখল পাঞ্জাব

ক্রীড়া প্রতিবেদক

কলকাতা-পাঞ্জাব
কলকাতা-পাঞ্জাব। সংগৃহীত ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের(আইপিএল) চলতি আসরে শুক্রবার রাতের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সকে পাঁচ উইকেটে হারিয়ে পাঞ্জাব কিংস। এ জয়ের মাধ্যমে সেরা চারের আশা বাঁচিয়ে রাখল লোবেশ রাহুল। এদিন ম্যাচের শুরুতে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে ১৬৫ রান করে কলকাতা। জবাবে ব্যাট করতে নেমে ৩ বল এবং ৫ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় পাঞ্জাব।

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা তেমন ভালো ছিল না কলকাতার। দলীয় ১৮ রানের মাথায় ওপেনার শুভমান গিলকে হারায় দলটি। তবে দ্বিতীয় উইকেটে রাহুল ত্রিপাঠিকে নিয়ে ৫৫ বলে ৭২ রানের জুটিতে বিপদ কাটিয়ে ওঠেন আইয়ার। ২৬ বলে ৩৪ করে সাজঘরের পথ ধরেন ত্রিপাঠি। আইয়ার ৪৯ বলে ৯ বাউন্ডারি আর এক ছক্কায় ৬৭ রান করে আউট হন।

universel cardiac hospital

এরপর নিতিশ রানার ৩১ রানের ক্যামিও ইনিংস আর শেষদিকে দিনেশ কার্তিকের ১১ বলে ১১ রানে ১৬৫ রানে থামে কলকাতা।

জবাবে ব্যাট করতে নেমে পাঞ্জাব দুই ওপেনার লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটেই জয়ের ভিত তৈরি হয়ে যায়। দুই মিলে মাত্র ৮.৫ ওভারে তুলেন ৭০ রান। ২৭ বলে ৪০ রানে ফেরেন মায়াঙ্ক। অন্যদিকে রাহুল আউট হন ৬৭ রানে।

মাঝখানে আরও তিনটি উইকেট হারিয়েছে পাঞ্জাব। ১২ রানে নিকোলাস পুরান, ১৮ রানে এইডেন মারক্রাম এবং ৩ রান করেন দ্বীপক হুদা। আর জয় নিয়েই মাঠ ছাড়েন শাহরুখ খান ও ফ্যাবিয়ান অ্যালান। ২২ রানে শাহরুখ এবং শূন্যরানে অ্যালান অপরাজিত থাকেন।

শেয়ার করুন