বিসিবি নির্বাচন: জিতলেন দুর্জয়-টিটু, হারলেন পাইলট

ক্রীড়া প্রতিবেদক

বিসিবি নির্বাচন

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচনের ফলাফল ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। বিসিবির পরিচালক পদে ক্যাটাগরি -১ এ ঢাকা বিভাগে নির্বাচিত হয়েছেন নাইমুর রহমান দুর্জয় এবং তানভীর আহমেদ টিটু। অন্যদিকে রাজশাহী বিভাগে খালেদ মাসুদ পাইলটকে ২-৭ ভোটে হারিয়ে নির্বাচিত হয়েছেন সাইফুল আলম স্বপন।

‘বি’ ক্যাটাগরির ফলাফল এখনও প্রকাশ করা হয়নি, চলছে গগণা।

universel cardiac hospital

এবারে নির্বাচনে ২৩ পরিচালক পদে লড়েন ৩১ জন। যদিও সাত পরিচালক এরই মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। ক্লাব ক্যাটাগরিতেই যা একটু লড়াইয়ের আভাস রয়েছে। সবচেয়ে বেশি ১২ পরিচালক নির্বাচিত হন ক্লাব ক্যাটাগরি থেকে, যে পদের জন্য এবার লড়েন ১৬ কাউন্সিলর। এদিকে বিসিবি সভাপতি হিসেবে যে নাজমুল হাসান পাপন তৃতীয়বারের মতো নির্বাচিত হতে যাচ্ছে, তা অনেকটা অনুমেয়!

নির্বাচন পরিচালনার জন্য চলতি মাসের শুরুর দিকে পাঁচ সদস্যের কমিশন গঠন করেছিল টাইগারদের বোর্ড। নির্বাচনে প্রধান কমিশনার হিসেবে দায়িত্বে রয়েছেন এম ফরহাদ হুসাইন।

নির্বাচনের জন্য এবার ১৭১ জনের কাউন্সিল চূড়ান্ত করা হয়েছে। ক্যাটাগরি-১ (বিভাগ ও জেলা) থেকে ১০ জন পরিচালক, ক্যাটাগরি-২ (ডিভিশন ঢাকা লিগ ক্লাব) থেকে ১২ জন পরিচালক এবং ক্যাটাগরি-৩ থেকে একজন পরিচালক নির্বাচন করবেন। ক্যাটাগরি-১ থেকে মোট আটজন পরিচালক ইতোমধ্যে বিনা প্রতিন্দ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

এদিকে গতকাল রাতে নির্বাচন থেকে নিজেকে সরিয়ে রেখেছেন সদ্য সাবেক বিসিবির পরিচালক সৈয়দ আশফাকুল ইসলাম টিটু। এর আগে আশফাকুল টিটুর আগে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন খালিদ হাসান। কিন্তু দুজনের কেউই নাম প্রত্যাহারের জন্য যে সময় দেওয়া হয়েছিল ওই সময়ের মধ্যে করেনি।

শেয়ার করুন