জাপানি পররাষ্ট্রমন্ত্রীকে মোমেনের অভিনন্দন, ঘনিষ্ঠ সম্পর্কের প্রত্যাশা

নিজস্ব প্রতিবেদক

তোশিমিতসু মোতেগি

জাপানের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে পুনঃনিয়োগ লাভ করায় তোশিমিতসু মোতেগিকে অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। এর মধ্য দিয়ে জাপানের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ হবে বলে প্রত্যাশা করেন পররাষ্ট্রমন্ত্রী।

শুক্রবার জাপানে বাংলাদেশ দূতাবাস জানায়, বাংলাদেশ-জাপান অংশীদারিত্বকে ‘ব্যাপকভিত্তিক স্তর’ থেকে ‘কৌশলগত পর্যায়ে’ উন্নীত করতে টোকিওর সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করার দৃঢ় আগ্রহ প্রকাশ করেছেন ড. মোমেন। পররাষ্ট্রমন্ত্রী দুই দেশের মধ্যে বাণিজ্য ও বিনিয়োগ সম্পর্ককে আরও সুসংহত করতে বিশেষ করে অবকাঠামো, আইসিটি, উচ্চ প্রযুক্তির পণ্য, ইলেকট্রনিক্স, গভীর সমুদ্রে মাছ ধরা এবং খনিজসম্পদ আহরণ, বায়ো-টেক পণ্য, নবায়নযোগ্য জ্বালানি ও জনশক্তি নিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে নতুন উদ্দীপনায় কাজ করার ওপর জোর দেন।

universel cardiac hospital

তিনি মহামারি চলাকালে বাংলাদেশকে ৩০ লাখ ভ্যাকসিন এবং অন্যান্য সহায়তা দেওয়ায় জাপানের পররাষ্ট্রমন্ত্রী মোতেগির ব্যক্তিগত হস্তক্ষেপের আন্তরিক প্রশংসা পুনর্ব্যক্ত করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ঢাকা ২০২২ সালে কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০তম বার্ষিকী উদযাপনের অপেক্ষায় রয়েছে।

জাপানকে বাংলাদেশের সত্যিকারের এবং বিশ্বস্ত বন্ধু হিসেবে উল্লেখ করে ড. মোমেন গভীর কৃতজ্ঞতার সাথে বাংলাদেশের প্রতিষ্ঠা দিবস থেকে জাপান সরকার ও জনগণের অবিচল সমর্থনের কথা স্বীকার করেন।

শেয়ার করুন