রাজধানীতে স্বস্তির বৃষ্টি

নিজস্ব প্রতিবেদক

বৃষ্টি
ফাইল ছবি

টানা বৃষ্টি না হওয়া এবং বাতাসে বেশি আদ্রতা থাকায় গত কয়েকদিন ধরে ভ্যাপসা গরম অনুভূত হচ্ছিল। তবে অসহনীয় এই গরমের মাঝে আজ শনিবার বিকালে রাজধানীবাসীকে স্বস্তি এনে দিয়েছে হঠাৎ বৃষ্টি। বিকাল চারটার দিকে শুরু হওয়া বৃষ্টি প্রথমে মুষলধারে হলেও পরে তা কমে আসে। আবহাওয়া অধিদফতর জানায়, ঢাকা ছাড়াও ঢাকার আশেপাশের জেলাগুলোতেও বৃষ্টি হচ্ছে।

আবহাওয়া অধিদফতরের পূর্বাভাসে বলা হয়, মৌসুমি বায়ুর অক্ষের বর্ধিতাংশ উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপরে কম সক্রিয়। এটি উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় আছে।

universel cardiac hospital

এর প্রভাবে রংপুর, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, সিলেট‌, রাজশাহী, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সিরাজগঞ্জের তাড়াশে, ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ ৩৫ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস, গতকাল শুক্রবার ছিল ৩৪ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে আজ ৩৪, শুক্রবার ছিল ৩৪ দশমিক ২, চট্টগ্রামে আজ ৩৩ দশমিক ৬, শুক্রবার ছিল ৩৩ দশমিক ৩, সিলেটে গতকাল ছিল ৩৪, আজ ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, এছাড়া রাজশাহীতে শুক্রবার ছিল ৩৫ দশমিক ৫, আজ ৩৫ দশমিক ৩, রংপুরে গতকাল ছিল ৩৩ দশমিক ৮, আজ ৩৩ দশমিক ৭, খুলনায় গতকাল ছিল ৩৪ দশমিক ৬, আজ ৩৪ দশমিক ৭ এবং বরিশালে গতকাল ছিল ৩৫ দশমিক ২, আজ ৩৪ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

শেয়ার করুন