রোনাল্ডোর নৈপুণ্যে কাতারকে উড়িয়ে দিল পর্তুগাল

ক্রীড়া প্রতিবেদক

রোনাল্ডো
সংগৃহীত ছবি

পর্তুগালের গোল মেশিন বলা হয় ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। সেটি ফের প্রমাণ করলেন তিনি। দুই ম্যাচ পর জাতীয় দলে ফিরেই গোল করলেন বর্ষীয়ান এ ফরোয়ার্ড।

ঘরের মাঠে শনিবার রাতে রোনাল্ডোর নৈপুণ্যে আগামী বিশ্বকাপের স্বাগতিক কাতারকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে পর্তুগাল। এদিন রোনাল্ডো ছাড়াও গোল পেয়েছেন তার দুই সতীর্থ জোস ফন্তে ও আন্দ্রে সিলভা।

universel cardiac hospital

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের শুরুতেই কাতারকে চেপে ধরে পর্তুগাল। একের পর এক আক্রমণে তাদের রক্ষণে ফাটল ধরান রোনাল্ডো।

৩৭তম মিনিটে সাফল্য ধরা দেয়। ডি-বক্সে বল পেয়ে জালে জড়াতে ভুল করেননি সিআর সেভেন। দেশের হয়ে এটি রোনাল্ডোর ১১২তম গোল। জাতীয় দলের হয়ে তার চেয়ে বেশি গোল করতে পারেননি আর কেউ।

এর ২ মিনিট আগেই অবশ্য গোল পেতে পারতেন তিনি। ৩৫তম মিনিটে পেয়েছিলেন দারুণ সুযোগ। কাতার ডিফেন্ডার তারেক সালমানের ভুলে বক্সের ভেতর বল পেয়ে গেলেও লক্ষ্য বরাবর শট নিতে পারেননি ম্যানইউ তারকা।

৪৮তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার ফন্তে। মারিওর ফ্রি কিকে দানিলো পেরেইরার হেড গোলরক্ষক ফিরিয়ে দেন। কিন্তু বল পেয়ে যান ফন্তে। মুহূর্তেই কাতারের জালে জড়িয়ে দেন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় পর্তুগাল।

দ্বিতীয়ার্ধে নেমে বেশ ভালোই খেলেছে কাতার। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত জালে বল জড়াতে দেয়নি তারা। তবে শেষ মিনিটে আর রক্ষা হয়নি। দলের হয়ে তৃতীয় গোলটি করেন সিলভা। লিয়াওয়ের ক্রস থেকে হেডে গোলটি করেন তিনি। রেফারির শেষ বাঁশিতে ৩-০ গোলের বড় জয় নিয়ে মাঠ ছাড়ে পর্তুগাল।

শেয়ার করুন