ব্রিটিশ এমপিকে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

স্যার ডেভিড অ্যামিস

যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির এমপি স্যার ডেভিড অ্যামিসকে (৬৯) ছুরিকাঘাতে খুন করা হয়েছে। শুক্রবার এসেক্সে নিজের নির্বাচনী এলাকার বাসিন্দাদের সঙ্গে বৈঠকের সময় তিনি হামলার শিকার হন।

রোমান ক্যাথলিক হিসেবে বেড়ে ওঠা স্যার ডেভিড অ্যামিস রাজনৈতিকভাবে সামাজিক সমতার পক্ষে ছিলেন। গর্ভপাতবিরোধী অবস্থান ও বন্য প্রাণী সুরক্ষায়ও সোচ্চার ছিলেন তিনি।

universel cardiac hospital

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি বলেছে, স্থানীয় সময় দুপুর ১২টা ৫ মিনিটে এসেক্সের লেহ–অন–সি শহরের একটি চার্চে ডেভিড অ্যামিস হামলার শিকার হন। এ ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আর কাউকে সন্দেহ করা হচ্ছে না। কেন এই হত্যাকাণ্ড ঘটেছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু বলেনি পুলিশ।

ডেভিড অ্যামিস প্রায় ৪০ বছর ধরে পার্লামেন্ট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৩ সাল থেকে বাসিলডন নামের একটি এলাকা থেকে এমপি নির্বাচিত হন। এরপর ১৯৯৭ সাল থেকে কাছের সাউথএন্ড ওয়েস্ট আসনটি ধরে রেখেছেন তিনি। পাঁচ ছেলেমেয়ের বাবা তিনি।

ডেভিড অ্যামিসের মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছেন যুক্তরাজ্যের শিক্ষামন্ত্রী নাধিম জাহাবি। তিনি লিখেছেন, ‘চির শান্তিতে থাকুন, স্যার ডেভিড।’প্রাণী অধিকার, সুবিধাবঞ্চিত ও সাউথএন্ড ওয়েস্টের বাসিন্দাদের উন্নয়নে স্যার ডেভিড অ্যামিসের ভূমিকা স্মরণ করেছেন তিনি।

শেয়ার করুন