ব্রাহ্মণবাড়িয়ায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে জশনে জুলুস, আলোচনা ও দোয়া মাহফিল

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে শহরের ফারুকী পার্ক সংলগ্ন ইসলামিক ফাউন্ডেশনের মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খান।

এছাড়াও উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. আনিসুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার, ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান এম. এ এইচ মাহবুব আলম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সভাপতি রিয়াজউদ্দিন জামি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ইয়ামিন হোসাইন, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. শাহআলম।

universel cardiac hospital

সভায় বক্তারা, নবীজির জীবন ও আদর্শের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং জনজীবনে সকলকে ইসলামের আদর্শ ও বিশ্ব নবীর হযরত মোহাম্মদ (সঃ) এর জীবন আদর্শ অনুসরণ করার জন্য আহবান জানান। পরে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।

এদিকে পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে প্রথমবারের মতো বিপুল উৎসাহ ও উদ্দীপনায় হাজার হাজার জনতার অংশগ্রহণে জশনে জুলুস করেছে আহলে সুন্নাত ওয়াল জামাত। পবিত্র এই দিনটি পালনে সকালে সংগঠনের সদর উপজেলার কমিটির উদ্যোগে শহরের ভাদুঘর শাহী জামে মসজিদ থেকে বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লিদের অংশগ্রহনে একটি র‌্যালী বের হয়ে কুমিল্লা-সিলেট মহাসড়ক প্রদক্ষিণ করে ভাদুঘর হযরত সৈয়দ শাহ সোলেমান ওসমান গণি ইয়ামিনি (রঃ) মাজার শরীফে গিয়ে শেষ হয়।

এসময় জেলা আহলে সুন্নাত ওয়াল জামাতের আহবায়ক মাওলানা কাজী মহিউদ্দিন মোল্লা, সদস্য সচিব মুফতী গিয়াস উদ্দিন আত তাহেরী, যুগ্ম আহবায়ক সৈয়দ নাঈম উদ্দিন আহম্মদ, জাবের আল মনসুর মোল্লা, যুগ্ম সচিব মাওলানা মাজহারুল ইসলাম কাদেরীসহ আলেম ওলামাগন উপস্থিত ছিলেন। পরে দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মার শান্তি কামনায় বিশেষ দোয়া করা হয়।

এছাড়াও ঈদে মিলাদুন্নবী উপলক্ষ্যে বিজয়নগরের ইসলামপুরে সৈয়দ মিয়ার নেতৃত্বে শতশত জনতার অংশগ্রহণে জশনে জুলুস ও আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

এরআগে গত শুক্রবার ঈদে মিলাদুন্নবী ও জশনে জুলুসের বিরোধিতা করে সংবাদ সম্মেলন করে কওমি মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজতে ইসলামের নেতারা।

সেদিন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডবের মূলহোতা, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব ও ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি সাজিদুর রহমান এবং জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার অধ্যক্ষ ও হেফাজতে ইসলামের ব্রাহ্মণবাড়িয়া জেলার সাধারণ সম্পাদক মুফতি মুবারক উল্লাহসহ হেফাজতপন্থী আলেমরা।

শেয়ার করুন
  • 167
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    167
    Shares