এমপিও-ভুক্ত হলো চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রি কলেজ, মোকতাদির চৌধুরীর কৃতজ্ঞতা

মোহাম্মদ সজিবুল হুদা

ব্রাহ্মণবাড়িয়া দক্ষিণাঞ্চলের অন্যতম বিদ্যাপীঠ চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রি কলেজের ডিগ্রি স্থরকে গত ২১/১০/২০২১ তারিখে এমপিও-ভুক্ত করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। কলেজটিকে এমপিও-ভুক্ত করায় এক বিবৃতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনিকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবং কলেজটির প্রতিষ্ঠাতা, যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র, আ, ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

বিবৃতিতে মোকতাদির চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাষ্টের অনুমোদনক্রমে প্রতিষ্ঠিত চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ, ব্রাহ্মণবাড়িয়া সদর, ব্রাহ্মণবাড়িয়া এর ডিগ্রী স্থরটি সদাশয় সরকার কর্তৃক এমপিও-ভুক্ত করে ২১ অক্টোবর ২০২১ এ জারিকৃত আদেশের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি, মাননীয় শিক্ষামন্ত্রী ডা. দিমু মনি এমপি মহোদয়ের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

universel cardiac hospital

তিনি বলেন, ১৯৫২ সনে ভাষা আন্দোলনের পটভূমিতে এলাকার কয়েকজন বিশিষ্ট শিক্ষানুরাগী সর্বজনাব মৌলভী অজিহুল ইসলাম চৌধুরী, খান সাহেব খলিলুর রহমান চৌধুরী, মৌলভী ইদ্রিস মিয়া প্রমুখ সর্বপ্রথম চিনাইর গ্রামে এসএমবি ইউনিয়নস্ হাই স্কুল নামে একটি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলেছিলেন (যা বর্তমানে চিনাইর আঞ্জুমান আরা উচ্চ বিদ্যালয় নামে সুপরিচিত)। এরই ধারাবাহিকতায় ১৯৯৪ সালে সর্বজনাব রেজাউল হক, শফিকুর রহমান চৌধুরী, খবির উদ্দিন ভূইয়া, উবায়দুল মোকতাদির চৌধুরী প্রমুখের প্রচেষ্টায় গড়ে ওঠে একটি উচ্চ মাধ্যমিক কলেজ এবং পরবর্তীতে ২০১১ সালে এডভোকেট কামরুল ইসলাম এমপি, অধ্যাপক ফাহিমা খাতুন, উবায়দুল মোকতাদির চৌধুরী এমপিসহ এলাকার বিশিষ্টজনদের সহায়তায় প্রতিষ্ঠা লাভ করে চিনাইর বঙ্গবন্ধু শেখ মুজিব ডিগ্রী কলেজ।

তিনি আরও বলেন, সুদীর্ঘ সময়ব্যাপী প্রতিষ্ঠানটি সমাজের প্রান্তিক পর্যায়ের জনগণকে মানসম্মত উচ্চ শিক্ষা প্রদানে সচেষ্ট থেকেছে। মেধাবী শিক্ষামন্ডলী দ্বারা শিক্ষাদানের মাধ্যমে প্রতিষ্ঠানটি ইতোমধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলায়, এমনকি সমগ্র দেশে ইতোমধ্যে নিজস্ব অবস্থান গড়ে তুলেছে। সরকার কর্তৃক এমপিও ভুক্তকরণ প্রক্রিয়ার কারণে বঙ্গবন্ধুর নামাঙ্কিত শিক্ষা প্রতিষ্ঠানটি অদূর ভবিষ্যতে দেশের একটি সেরা শিক্ষা প্রতিষ্ঠানে পরিণত হবে।

শেয়ার করুন
  • 1K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1K
    Shares