বরিশালে ইউএনওর বাসায় হামলার আসামিও পেলেন ‘নৌকা প্রতীক’

বরিশাল প্রতিনিধি

আহমেদ শাহরিয়ার বাবু। বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভবনে হামলার ঘটনার দুই মামলার আসামি তিনি। গ্রেপ্তারের পর বেশ কিছুদিন কারাগারে থেকে এখন জামিনে মুক্ত। এই শাহরিয়ার বাবুই পেয়েছেন বরিশাল সদরের রায়পাশা-কড়াপুর ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকার টিকিট। আগামী ১১ নভেম্বর এ নির্বাচন হওয়ার কথা রয়েছে। আলোচনায় না থাকলেও হঠাৎ বাবুর হাতে ‘নৌকা’ তুলে দেওয়ায় স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

মনোনয়ন জটিলতা রয়েছে উজিরপুরের গুঠিয়া ইউনিয়নেও। সেখানে ডাকাতি ও হত্যা মামলায় যাবজ্জীবন দণ্ড পাওয়া আব্দুস সাত্তার মোল্লাকে চেয়ারম্যান পদে মনোনয়ন দেওয়া হয়েছে। এ নিয়ে ওই ইউনিয়নের নেতাকর্মীরাও নাখোশ। আগামী ২৮ নভেম্বর উজিরপুর গুঠিয়া ইউনিয়নে ভোট হওয়ার কথা রয়েছে।

universel cardiac hospital

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, উপজেলা ও জেলা আওয়ামী লীগ গুঠিয়া ইউনিয়নে মনোনয়নের জন্য সুপারিশ করেছিল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার মোল্লার নাম। পরে কেন্দ্র তাঁকে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন দেয়।

গুঠিয়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি এনামুল হক বলেন, ‘সলিয়াবাকপুরে একটি বাড়িতে ডাকাতি এবং জুলেখা নামের এক নারীকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আব্দুস সাত্তার মোল্লাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। ছয় বছর কারাভোগের পর ২০০৯ সালে তিনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান। এখনো হত্যা মামলাটি বিচারাধীন।’

এ ব্যাপারে উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন বেপারী বলেন, ‘সাত্তার মোল্লা দলের ত্যাগী ও নিবেদিত নেতা। চেয়ারম্যান পদে তাঁকে মনোনয়ন দিতে সুপারিশ কেন্দ্রে পাঠানো হয়েছিল। তিনি যাবজ্জীবন দণ্ড পাওয়া আসামি কি না, বিষয়টি আমার জানা নেই।’

এ ব্যাপারে নৌকার মনোনয়ন পাওয়া আব্দুস সাত্তার মোল্লা বলেন, একটি মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলায় নিম্ন আদালত তাঁকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছিলেন। উচ্চ আদালতে ওই দণ্ড স্থগিত এবং তিনি স্থায়ী জামিনে রয়েছেন। এ ক্ষেত্রে নির্বাচনে অংশগ্রহণ করতে তাঁর কোনো আইনি জটিলতা নেই।

এদিকে রায়পাশা-কড়াপুর ইউনিয়ন নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাহরিয়ার বাবু জানান, ইউএনওর বাসভবনে হামলা এবং পুলিশের কাজে বাধা দেওয়ার দুটি মামলার আসামি তিনি।

কোতোয়ালি মডেল থানার পুলিশ কর্মকর্তা লোকমান হোসেন বলেন, ‘ইউএনওর বাসায় হামলা এবং পুলিশের কাজে বাধা দেওয়ার দুটি মামলার আসামি শাহরিয়ার বাবু। তবে মামলা দুটির কোনো চূড়ান্ত প্রতিবেদন এখন পর্যন্ত দেওয়া হয়নি।

শেয়ার করুন
  • 47
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    47
    Shares