সাম্প্রদায়িকতার নিন্দা জানিয়ে কানাডায় মানববন্ধন

কানাডা প্রতিনিধি

সাম্প্রদায়িকতার নিন্দা জানিয়ে কানাডায় মানববন্ধন
সাম্প্রদায়িকতার নিন্দা জানিয়ে কানাডায় মানববন্ধন। সংগৃহীত ছবি

সম্প্রতি কুমিল্লায় পূজামণ্ডপে কোরআন পাওয়ার ঘটনায় দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের ওপর হামলার নিন্দা জানিয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ হয়েছে কানাডায়।

রোববার (২৪ অক্টোবর) বিকেলে টরেন্টোতে প্রগ্রেসিভ ডেমোক্রেটিক ইনিশিয়েটিভের (পিডিআই) উদ্যোগে এ প্রতিবাদ সভা ও মানববন্ধন হয়েছে।

universel cardiac hospital

উদীচী কানাডা, টরন্টো ফিল্ম ফোরাম, রবীন্দ্রসঙ্গীত শিল্পী সংস্থা, পাঠশালা, জালালাবাদ অ্যাসোসিয়েশনসহ অন্যান্য সংগঠন এই প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণ করে।

সভায় বক্তারা সম্প্রতি ঘটে যাওয়া সাম্প্রদায়িক ঘটনার নিন্দা জ্ঞাপন ও ক্ষোভ প্রকাশ করেন। ক্ষতিগ্রস্তদের ক্ষতিপূরণ প্রদানসহ দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান পিডিআই যুগ্ম আহ্বায়ক আজিজুল মালিক, বিদ্যুৎ রঞ্জন দে।

সাবেক ছাত্র ইউনিয়ন সভাপতি ও পিডিআই কানাডার সংগঠক নাসির উদ দুজা ১৯৭২ সালের সংবিধানে ফিরে যাওয়ার দাবি জানিয়ে এর প্রয়োজনীয়তা বিষয়ে আলোকপাত করেন।

সমাবেশে বক্তব্য রাখেন সুভাষ দাস, শাজাহান কামাল, আহমেদ হোসেন, ফারহানা আজিম শিউলী, শিবু চৌধুরী, দেবব্রত দে তমাল, শাহীন হাসান, টরন্টো স্কুলছাত্রী সুকন্যা চৌধুরী প্রমুখ।

পিডিআই কানাডার সমন্বয়ক মাহবুব আলম সমাবেশে অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান। উদীচী শিল্পীদের সংগীত পরিবেশনার মধ্যদিয়ে প্রতিবাদ সভা সমাপ্ত হয়।

শেয়ার করুন