টি-টোয়েন্টি বিশ্বকাপ: সহজ ম্যাচ কঠিন করে জিতল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

শারজায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বে দিনের দ্বিতীয় ম্যাচে মাত্র ১৩৫ রানের জবাবে ব্যাট করতে নেমে ম্যাচটা কঠিনই করে ফেলেছিল পাকিস্তান। কিন্তু এরপরও শেষ পর্যন্ত ৮ বল এবং ৫ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় বাবর আজম বাহিনী। এর মধ্যদিয়ে বিশ্বকাপের চলতি আসরে টানা দ্বিতীয় জয় পেল পাকিস্তান।

লো-স্কোরিং ম্যাচে রান তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি পাকিস্তান। মাত্র ৯ রানে আউট হন ওপেনার বাবর আজম। এরপর ব্যক্তিগত ১১ রান করে আউট হন ফখর জামান এবং মোহাম্মদ হাফিজ। আর আরেক ওপেনার মোহাম্মদ রিজওয়ান এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরার আগে করেন ৩৩ রান।

universel cardiac hospital

ক্রমেই একের পর এক উইকেট হারিয়ে বেশ চাপেই পড়েছিল পাকিস্তান। এমতাবস্থায় প্রথমে ইমাদ ওয়াসিম এবং পরে আসিফ আলিকে নিয়ে দলের হাল ধরেন অভিজ্ঞ ক্রিকেটার শোয়েব মালিক। ১২ বলে ১১ রান করে আউট হন ইমাদ ওয়াসিম।

এদিকে আসিফকে সঙ্গে নিয়ে জয় না আসা পর্যন্ত খেলে যান মালিক। আর জয় তুলে আনতে সক্ষম হন তিনি। ২০ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। এদিকে মাত্র ১২ বলে ২৭ রান করে মাঠ ছাড়েন আসিফ।

এর আগে শারজায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাট করার আমন্ত্রণ জানান পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। টস হেরে প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের শুরুটা ছিল মন্থর। ওপেনিং জুটিতে আসে ৩৬ রান। মার্টিন গাপটিল ১৭ রানে আউট হওয়ার পর ব্যক্তিগত ২৭ রানে ফেরেন ড্যারেল মিচেল। পরের উইকেটে খেলতে এসে ১ রানে আউট হন জিমি নিশাম।

চতুর্থ উইকেট জুটিতে ডেভন কনওয়েকে সঙ্গে নিয়ে দলীয় স্কোরটা বাড়িয়ে নেওয়ার চেষ্টা চালান অধিনায়ক কেইন উইলিয়ামস। কিন্তু ১৪তম ওভারের প্রথম বলে ব্যক্তিগত ২৫ রানে ভুল বুঝাবুঝিতে উইলিয়ামসন রান আউট হওয়ার পর দলের পক্ষে দাঁড়াতে পারেননি কেউই।

২৭ রানে ডেভন কনওয়ে, ১৩ রানে গ্নেন ফিলিপস, ৮ রানে টিম শেইফার্ট এবং ৬ রানে আউট হন মিচেল স্যাটনার। আর ২ রানে অপরাজিত থাকেন ইশ সোধি।

এদিকে ৪ ওভার বল করে মাত্র ২২ রানের খরচায় পাকিস্তানের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট পেয়েছেন দলীয় পেসার হ্যারিস রউফ। এছাড়া একটি করে উইকেট পেয়েছেন তিনজন বোলার।

শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share