টি-টোয়েন্টি বিশ্বকাপ: ইংল্যান্ডকে ১২৫ রানের লক্ষ্য ছুড়ে দিল বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

আবুধাবিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে দিনের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে সুবিধা করতে পারেনি বাংলাদেশ দল। প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১২৪ রান তুলেছে টাইগাররা। ফলে বাংলাদেশের বিপক্ষে প্রথম জয় পেতে ইংলিশদের দরকার ১২৫ রান।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে প্রথম দুই ওভার ভালো-ভাবেই খেলেন নাঈম-লিটন। কিন্তু তৃতীয় ওভারের দ্বিতীয় বলে লিটন এবং তৃতীয় বলে ক্যাচ তুলে দেন নাঈম শেখ। আউট হওয়ার আগে ৯ রান করেন লিটন। আর নাঈমের সংগ্রহ ৫।

universel cardiac hospital

এদিকে তৃতীয় উইকেটে ব্যাট করতে আসা সাকিব আল হাসানও ব্যাট হাতে সুবিধা করতে পারলেন না। ক্রিস ওকসের করা পাওয়ার প্লের শেষ ওভারে আদিল রশিদের হাতে ক্যাচ তুলে নিয়ে সাজঘরে ফেরেন সাকিব। ব্যক্তিগত খাতায় যোগ করতে পেরেছেন মাত্র ৪ রান।

চতুর্থ উইকেট জুটিতে রিয়াদ এবং মুশফিক মিলে চাপ সামলে নিয়ে দলকে সামনেই নিয়ে যাচ্ছিলেন। কিন্তু এর মাঝেই ৩০ বলে ২৯ রান করে আউট হন মুশফিক। আর পরের উইকেটে ব্যাট করতে নেমে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়ে প্যাভিলিয়নের ফেরেন আফিফ হোসেন। আউট হওয়ার আগে করেন ৫ রান। আর দলীয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ আউট হয়েছেন ১৯ রানে। ১১ রানে আউট হন মেহেদি। এদিকে শেষ পর্যন্ত খেলে গিয়ে ২০ রানে সোহান এবং ২০ রানে নাসুম অপরাজিত থাকেন।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ তিনটি উইকেট নিয়েছেন তাইমাল মিলস। দুটি করে উইকেট নেন দুই স্পিনার মঈন আলি এবং লিয়াম লিভিংস্টোন। এছাড়া একটি উইকেট পেয়েছেন ক্রিস ওকস।

শেয়ার করুন