তাপমাত্রা আপাতত বাড়লেও দুদিন পর কমবে

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

আগামী ২৪ ঘণ্টায় দেশের কোথাও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। ফলে দিনের তাপমাত্রা সামান্য বাড়বে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। তবে আগামী দুদিন পর তাপমাত্রা কমতে শুরু করবে বলে জানিয়েছে সংস্থাটি।

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে এ তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

universel cardiac hospital

আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন জানান, দক্ষিণ বঙ্গোপসাগরের মধ্যাঞ্চলে সৃষ্ট লঘুচাপটি বর্তমানে শ্রীলঙ্কা উপকূলের অদূরে দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া দপ্তর জানিয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

এ সময়ে সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এ সময়ে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও পূর্বাভাসে উল্লেখ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে, ৩৪ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকায় সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায়, ১৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস।

শেয়ার করুন