দেশের ১৬ আনাই স্বৈরতন্ত্রের নিয়ন্ত্রণে: ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

ড. কামাল হোসেন
ড. কামাল হোসেন। ফাইল ছবি

গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, দেশের ১৬ আনাই স্বৈরতন্ত্রের নিয়ন্ত্রণে। কোনো কিছুই জনগণের নিয়ন্ত্রণে নেই। এ অবস্থায় দেশকে জনগণের নিয়ন্ত্রণে আনতে জনগণের মধ্যে ঐক্য প্রয়োজন।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে ভোটাধিকার প্রতিষ্ঠা ও রাষ্ট্রের গণতান্ত্রিক রূপান্তরের লক্ষ্যে বৃহত্তর ঐক্য গড়ে তোলার আহ্বানে গণসংহতি আন্দোলনের ৪র্থ জাতীয় প্রতিনিধি সম্মেলনে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

ড. কামাল হোসেন বলেন, জনগণ মানসিকভাবে প্রস্তুত রয়েছে, তারা আর সহ্য করতে পারছে না। শহরে-শহরে, জেলায়-জেলায় রাজপথ দখল করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। অবিলম্বে আমাদের রাজপথে নামতে হবে, বাড়িতে বসে থাকা যাবে না। জনগণকে সঙ্গে নিয়ে রাজপথ দখল করতে হবে। মানুষের মধ্যে ঐক্য হয়ে আছে, এখন প্রয়োজন সেটার আনুষ্ঠানিক একটা রূপ দেওয়া। পরিবর্তন আনতে হলে প্রয়োজন জনগণের ঐক্য।

তিনি বলেন, দেশের যে মালিকানা আত্মসাত হয়েছে, রাজপথ দখল করে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। সারাদেশে রাজপথ যখন দখলে আসবে, জনগণ যখন ঐক্যবদ্ধ হবে, তখন কোনো বাধাই থাকবে না। মানুষ প্রস্তুত হয়ে আছে, আপনারা যখন পথে নামবেন তখন লাখ-লাখ মানুষকে পাশে পাবেন। রাজপথে নামলে আমরা সফল হবো।

অনুষ্ঠানে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, গত ১৩ তারিখে কুমিল্লার মন্দিরে ঘটনা ঘটলো আর আজকে ধর্মমন্ত্রী সেখানে বেড়াতে গেলেন। এ ঘটনায় এখন উদোর পিণ্ডি বুদোর ঘাড়ে চাপানোর জন্য নতুন জজ মিয়াকে খুঁজে বেড়াচ্ছেন।

ড. কামালকে উদ্দেশ্য করে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনার কাছে আবেদন সবাইকে মাফ করে দিয়ে আমাদের সঙ্গে নিয়ে রাজপথে থাকবেন। রাজপথে থেকে অগণতান্ত্রিক এই নির্বাচনকে আমরাই প্রতিহত করতে পারি। একত্রে থেকে রাস্তায় নামলে পরিবর্তন অবশ্যম্ভাবী।

গণসংহতি আন্দোলনের চতুর্থ জাতীয় প্রতিনিধি সম্মেলনে গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিও উপস্থিত ছিলেন।

শেয়ার করুন