সিরাজগঞ্জ-৬ উপ-নির্বাচন: আওয়ামী লীগ প্রার্থী কবিতার জয়

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে প্রথমবারের মতো ইভিএমে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেরিনা জাহান কবিতা বিপুল ভোটে বেসরকারিভাবে এমপি নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ১ লাখ ১০ হাজার ৫৮০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি (লাঙ্গল) মনোনীত মোক্তার হোসেন পেয়েছেন ৫৩৫ ভোট ও স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির (মোটরযান) পেয়েছেন ৩৪৩ ভোট।

মঙ্গলবার রাত ৯টায় সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার ও রাজশাহী বিভাগীয় নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম এ ফলাফল ঘোষণা দেন।

universel cardiac hospital

সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে রিটার্নিং অফিসার ও রাজশাহী বিভাগীয় নির্বাচন অফিসার ফরিদুল ইসলাম জানান, চলতি বছরের ২ সেপ্টেম্বর করোনা আক্রান্ত হয়ে সরকার দলীয় সাংসদ হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে শূন্য হওয়া সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগ মনোনীত মেরিনা জাহান কবিতা, লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টি মনোনীত মোক্তার হোসেন ও মোটরযান প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হুমায়ন কবির প্রতিদ্বন্দ্বিতা করেন।

১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত এ আসনে চার লাখ ২০ হাজার ৭৮০ জন ভোটারের মধ্যে ১৬০টি ভোটকেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম)-এর মাধ্যমে ১ লাখ ১১ হাজার ৪৫৮ জন মানুষ তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

শেয়ার করুন