করোনায় আরও ৭,৬৩০ মৃত্যু, সংক্রমণ বাড়ল ৭৩ হাজার

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : ইন্টারনেট

বিশ্বজুড়ে অবনতি ঘটেছে করোনা পরিস্থিতির। ২৪ ঘণ্টার ব্যবধানে সংক্রমণ-মৃত্যু উভয়ই বেড়েছে। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থ হয়ে ওঠাদের হালনাগাদ সংখ্যা প্রকাশকারী ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার্স এ তথ্য জানাচ্ছে।

ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, বুধবার বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৯ হাজার ৬২ জন ও এ রোগে মারা গেছেন ৭ হাজার ৬৩০ জন। আগের দিন, মঙ্গলবার বিশ্বে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৪ লাখ ৫ হাজার ৮২৬ জন এবং ওইদিন এ রোগে মৃত্যু হয়েছিল ৭ হাজার ১০৯ জনের।

universel cardiac hospital

অর্থাৎ, ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় মৃতের সংখ্যা বেড়েছে ৫২১ জন। সেই সঙ্গে তাল রেখে বেড়েছে নতুন আক্রান্ত রোগীর সংখ্যাও। একদিনে বিশ্বজুড়ে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে ৭৩ হাজার ২৩৬ জন।

ওয়ার্ল্ডোমিটার্সের চার্ট অনুযায়ী, বুধবার করোনায় সবচেয়ে বেশি মানুষ মারা গেছেন যুক্তরাষ্ট্র ও রাশিয়ায়। যুক্তরাষ্ট্রে এই দিন মারা গেছেন ১ হাজার ৪৩৩ জন এবং রাশিয়ায় ১ হাজার ১৮৯ জন। পাশাপাশি, যুক্তরাষ্ট্রে বুধবার করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৭৪ হাজার ৯০১ জন এবং রাশিয়ায় এ সংখ্যা ছিল ৪০ হাজার ৪৪৩ জন।

এই দু’দেশ ছাড়া আরও যেসব দেশে করোনায় নতুন আক্রান্ত ও মৃতের উচ্চহার দেখা গেছে সেসব দেশ হলো- যুক্তরাজ্য (নতুন আক্রান্ত ৪১ হাজার ২৯৯, মৃত্যু ২১৭), তুরস্ক (নতুন আক্রান্ত ২৯ হাজার ৭৬৪, মৃত্যু ২৪৬), জার্মানি (নতুন আক্রান্ত ২৬ হাজার ৪৫৩, মৃত্যু ১৮৪) ও ইউক্রেন (নতুন আক্রান্ত ২৩ হাজার ৩৯৩, মৃত্যু ৭২০)।

অবশ্য ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে করোনা থেকে সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যাও বেড়েছে। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, বুধবার বিশ্বে প্রাণঘাতী এই রোগ থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ লাখ ৩৮ হাজার ২৩৮ জন। আগের দিন মঙ্গলবার এই সংখ্যা ছিল ৩ লাখ ৮৮ হাজার ৭৮ জন।

শেয়ার করুন