নোয়াখালীতে সহিংসতা : ৬ মামলার তদন্তে সিআইডি

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালী
ফাইল ছবি

কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালীর বিভিন্ন স্থানে হামলার ঘটনায় করা ৩২ মামলার মধ্যে ছয়টির তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

শুক্রবার (৫ নভেম্বর) দুপুর ১২টায় সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন বিশেষ পুলিশ সুপার (সিআইডি) মো. বশির আহমেদ। তিনি বলেন, বেগমগঞ্জ মডেল থানার চারটি ও হাতিয়ার দুটি মামলা নিবিড়ভাবে তদন্ত শুরু করেছি। ইতোমধ্যে চার আসামিকে গ্রেফতার করে জিজ্ঞাসাবাদ চলছে।

universel cardiac hospital

জেলা পুলিশ সুপার (এসপি) মো. শহীদুল ইসলাম বলেন, আমরা আরও বেশ কিছু মামলা তদন্তের জন্য সিআইডি ও পিবিআইকে দেবো। বিষয়গুলো প্রক্রিয়াধীন রয়েছে। জেলার বিভিন্ন স্থানে সংঘর্ষ ও ভাঙচুরের ঘটনায় ৩২ মামলায় ২২৯ জনকে গ্রেফতার করা হয়েছে। অপরাধীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।

তিনি আরও বলেন, গ্রেফতারদের মধ্যে ১০ আসামি হামলায় নিজেদের দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন। এসব মামলায় ৩৫ আসামির রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

প্রসঙ্গত, ১৫ অক্টোবর (শুক্রবার) দুপুরে কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সহিংসতার জেরে নোয়াখালীর বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সে সময় ‘হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে’ একজনের মৃত্যুর খবর দেয় পুলিশ। পর দিন পুকুর থেকে আরেকজনের মরদেহ উদ্ধার করা হয়।

শেয়ার করুন