শাহরুখপুত্রের মামলার তদন্ত কর্মকর্তা সমীর অপসারিত

শাহরুখপুত্র

মাদক নেওয়ার অভিযোগে বলিউড অভিনেতা শাহরুখ খানের ছেলে আরিয়ান খানের বিরুদ্ধে দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে অপসারণ করেছে ভারত সরকার। নার্কোটিক্স কন্ট্রোল ব্যুরোর (এনসিবি) কর্মকর্তা সমীরকে শুক্রবার ওই মামলা থেকে সরিয়ে দেওয়া হয়। তার বিরুদ্ধে আট কোটি টাকা ঘুষ নেওয়াসহ একাধিক অভিযোগ ছিল। সঞ্জয় সিংহের নেতৃত্বে বিশেষ দল এখন থেকে আরিয়ান খানের মামলার তদন্ত করবে।

সমীর আরও একাধিক মামলার তদন্তকারী কর্মকর্তা হিসেবে দায়িত্বে ছিলেন। সব মামলারই এখন থেকে তদন্ত করবে সঞ্জয় সিংহের নেতৃত্বাধীন বিশেষ তদন্তকারী দল।

universel cardiac hospital

আনন্দবাজারের খবরে বলা হয়, মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী তথা এনসিপি নেতা নবাব মালিক ধারাবাহিকভাবে এনসিবির জোনাল ডিরেক্টর সমীরের বিরুদ্ধে একের পর এক বিস্ফোরক অভিযোগ করেছিলেন। পাশাপাশি এনসিবির সাক্ষী প্রভাকর সইল হলফনামায় সমীরের বিরুদ্ধে আট কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন। সব মিলিয়ে শাহরুখপুত্র আরিয়ান গ্রেপ্তার হওয়ার পর থেকে একাধিক বিতর্কে জড়িয়ে পড়েন সমীর।

এরপর তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত শুরু করে এনসিবি। তার নেতৃত্বে এনসিবির ডেপুটি ডিরেক্টর জেনারেল জ্ঞানেশ্বর সিংহ। সেই তদন্ত এখনো চলছে। এরই মধ্যে আরিয়ান মামলার তদন্ত থেকে অপসারিত হলেন সমীর।

গত ২ অক্টোবর মুম্বাই উপকূলে গোয়াগামী প্রমোদতরীতে অভিযান চালিয়ে আরিয়ানসহ বেশ কয়েকজনকে মাদক নেওয়ার অভিযোগে আটক করে সমীরের নেতৃত্বে এনসিবির একটি দল। তারপর থেকেই তিনি বিতর্কের কেন্দ্রে।

শেয়ার করুন