সাত কলেজে ভর্তি : ভোগান্তি মাথায় নিয়ে কেন্দ্রে পরীক্ষার্থীরা

ক্যাম্পাস প্রতিবেদক

ঢাবির অধিভুক্ত ৭ কলেজ
ঢাবির অধিভুক্ত ৭ কলেজ

আজ থেকে শুরু হলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা। শুক্রবার (৫ নভেম্বর) সকাল ১০টায় বাণিজ্য ইউনিটের ভর্তি পরীক্ষা শুরু হয়, চলবে বেলা ১১টা পর্যন্ত।

সরেজমিন ঢাকা কলেজ কেন্দ্রে গিয়ে দেখা যায়, সকাল থেকেই কেন্দ্রের সামনে ভিড় করছেন শিক্ষার্থীরা। তবে পরিবহন ধর্মঘট থাকায় শিক্ষার্থীদের বাড়তি ভোগান্তি পোহাতে হচ্ছে। দূর-দূরান্ত থেকে শিক্ষার্থীরা ব্যক্তিগত যানবাহন, রিকশা, সিএনজিতে করে পরীক্ষাকেন্দ্রে উপস্থিত হচ্ছেন।

universel cardiac hospital

রাজধানীর মিরপুর থেকে ভর্তি পরীক্ষায় অংশ নিতে ঢাকা কলেজ কেন্দ্রে এসেছেন মাসুম হোসেন। তিনি বলেন, পরিবহন ধর্মঘট থাকায় ভোরেই বাসা থেকে বের হয়েছি। সঠিক সময়ের আগে কেন্দ্রে পৌঁছাতে পেরে ভালো লাগছে। তবে পুরোটা পথ রিকশায় আসতে হয়েছে।

যাত্রাবাড়ি এলাকা থেকে পরীক্ষা দিতে এসেছেন শাবনম শারমিন নামে এক শিক্ষার্থী। তিনি বলেন, পরিবহন ধর্মঘটের বিষয়ে আগেই জেনেছি। রাস্তায় বের হয়ে রিকশা-সিএনজি কিছুই পাচ্ছিলাম না। অনেকক্ষণ অপেক্ষার পর একটা সিএনজি নিয়ে এখানে আসছি। ভাড়াও বেশি।

ঢাকার অদূরে সাভার থেকে ভর্তি পরীক্ষা দিতে এসেছেন রাফিদ রায়হান। তিনি বলেন, পরিবহন ধর্মঘট থাকায় বেশ ভোগান্তি পোহাতে হয়েছে। গাড়ি-ঘোড়া সব বন্ধ। পাশের বাসার এক ভাইয়ের মোটরসাইকেলে কেন্দ্রে আসলাম। এখন টেনশন মুক্ত লাগছে।

এছাড়া অধিভুক্ত সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা আগামীকাল (৬ নভেম্বর) এবং ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

শেয়ার করুন