পরিবহন ধর্মঘট: কক্সবাজারে আটকে পড়া পর্যটকদের চট্টগ্রামে পৌঁছে দিচ্ছে পুলিশ

কক্সবাজার প্রতিনিধি

পুলিশ

অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটে কক্সবাজারে আটকে পড়া পর্যটকদের চট্টগ্রামে পৌঁছে দেওয়ার ঘোষণা দিয়েছে কক্সবাজার জেলা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজারের ভারপ্রাপ্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। তিনি জানান, যেসব পর্যটক কক্সবাজারে বেড়াতে এসে আটকে পড়েছেন, তাদের জেলা পুলিশের নিজস্ব পরিবহনে বিনা খরচে চট্টগ্রাম জেলা পর্যন্ত পৌঁছে দেওয়া হচ্ছে।

রফিকুল ইসলাম জানান, যারা ফিরতে ইচ্ছুক তাদের কক্সবাজার পুলিশ লাইনে এসে যোগাযোগ করতে বলা হচ্ছে। সেখানে তাদের সহযোগিতা করার জন্য লোকজন রয়েছেন। প্রয়োজনে এই নাম্বারে যোগাযোগ করতে পারেন ০১৩২০-১০৮৪৭৪।

universel cardiac hospital

পুলিশের পক্ষ থেকে নোটিশে বলা হয়েছে, পর্যটন শহর কক্সবাজারে দেশের বিভিন্ন জেলা হতে আগত যেসব পর্যটক বাস ধর্মঘটের কারণে নিজ গন্তব্যে ফিরে যেতে পারছেন না, তাদেরকে বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে কক্সবাজার জেলা পুলিশের সহায়তায় নিজস্ব পরিবহনে কোনো প্রকার ভাড়া ছাড়া চট্টগ্রাম জেলায় পৌঁছে দেওয়া হবে। আপনাদের পরিচিত যেসব পর্যটক কক্সবাজারে আটকা পড়েছেন তাদেরকে পুলিশ লাইন্স, কক্সবাজার এ যোগাযোগ করার জন্য বিশেষভাবে অনুরোধ করা হলো।

এদিকে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ জানান, গণপরিবহন বন্ধের বিষয়টি জাতীয় ইস্যু। এ ব্যাপারে সরকারের পক্ষ থেকে দ্রুত সিদ্ধান্ত আসবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তারপরও অসুবিধায় পড়া পর্যটকরা প্রশাসনের সহযোগিতা চাইলে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

ডিজেল ও কেরোসিনের দাম বাড়ানোর প্রতিবাদে ডাকা গণপরিবহন ধর্মঘটের কারণে কক্সবাজারে এসে বিপাকে পড়েন হাজার হাজার পর্যটক। আগাম ঘোষণা ছাড়া হঠাৎ বাস চলাচল বন্ধ হয়ে যাওয়ায় আটকা পড়েন তারা।

কক্সবাজারের বাস পরিবহনসেবার সঙ্গে জড়িতরা বলছেন, শুক্রবার থেকে বাস ধর্মঘট হবে এমন খবর বৃহস্পতিবার সন্ধ্যায় তারা জানতে পারেন। এতে অনেক পর্যটক রাতেই ফিরে যান। বৃহস্পতিবার হওয়া সত্ত্বেও রাতের বাসগুলোতে অনেক ভিড় ছিল। তবে শুক্রবার থেকে বাস পুরোপুরি বন্ধ রয়েছে। মালিকপক্ষের নির্দেশনার কারণ একটি বাসও ছেড়ে যায়নি। যারা টিকেট কেটেছিলেন তাদের ফোনে বিষয়টি জানিয়ে দেওয়া হচ্ছে। কেউ কেউ টাকা ফেরতও নিয়েছেন। যারা টাকা ফেরত নেননি তারা বাস চালু হলে ওই ভাড়ায় গন্তব্যে ফিরতে পারবেন।

শেয়ার করুন