কুমিল্লার ঘটনায় মেয়র সাক্কুর ব্যক্তিগত সহকারী গ্রেপ্তার

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লা নগরীতে পূজামণ্ডপে হামলা ও ভাঙচুরের মামলায় কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কুর ব্যক্তিগত সহকারীকে (পিএস) গ্রেপ্তার করেছে পুলিশ।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনওয়ারুল আজিম জানান, রাঙামাটির সাজেক থেকে শনিবার রাতে পিএস মহিউদ্দিন আহমেদ বাবুকে গ্রেপ্তার করা হয়।

universel cardiac hospital

ওসি জানান, তথ্যপ্রযুক্তির সহায়তায় কোতোয়ালি থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশের দল সাজেকের একটি রিসোর্ট থেকে বাবুকে গ্রেপ্তার করে। তাকে আদালতে তুলে রিমান্ড চাইবে বলে পুলিশ।

জানা যায়, গত ১৩ অক্টোবর পূজামণ্ডপে হামলার পরে পরিবারসহ পালিয়ে যান বাবু। তার বিরুদ্ধে ভাঙচুর ও নাশকতার অভিযোগে দুটি মামলা হয়। একটি মামলার বাদী পুলিশ অন্য মামলার বাদী পূজা ব্যবস্থাপনার আহ্বায়ক তরুণ কান্তি মোদক মিথুন।

গত ১৩ অক্টোবর কুমিল্লার একটি পূজামণ্ডপে পবিত্র কোরআন পাওয়া যাওয়ার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় জেলার কয়েকটি পূজামণ্ডপ ভাঙচুর করে দুর্বৃত্তরা। এই ঘটনার জেরে চাঁদপুরের হাজীগঞ্জে পুলিশের সঙ্গে স্থানীয় জনতার সংঘর্ষে চারজন মারা যান। এ সময় হিন্দুদের বাড়িঘরে হামলার ঘটনা ঘটে। এছাড়া নোয়াখালীর বেগমগঞ্জেও হিন্দু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনা ঘটে। এ সময় একজন নিহত হন। রংপুরের পীরগঞ্জে হিন্দু পল্লীতেও আগুন দেয় দুর্বৃত্তরা।

শেয়ার করুন