বিশ্বকাপে ব্যর্থতা খুঁজতে বিসিবির বিশেষ কমিটি

ক্রীড়া প্রদিবেদেক

বাংলাদেশ ক্রিকেট দল
বাংলাদেশ ক্রিকেট দল। ফাইল ছবি

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপারর টুয়েলভের প্রত্যেকটি ম্যাচেই হেরেছে বাংলাদেশ দল। আর টুর্নামেন্ট থেকে বাদ পড়েছে সবার আগে। বিশ্বকাপের মঞ্চে টাইগারদের এই ব্যর্থতার কারণ খুঁজতেই একটি বিশেষ কমিটি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড(বিসিবি)। এই কমিটির সদস্যরা হলেন বিসিবির দুই সিনিয়র পরিচালক এনায়েত হোসেন সিরাজ ও মোহাম্মদ জালাল ইউনুস।

বিশেষ কমিটির সদস্যরা বাংলাদেশের বিশ্বকাপ দলের সঙ্গে থাকা খেলোয়াড়, টিম ম্যানেজম্যান্ট এবং অন্যান্য স্টেকহোল্ডার যেমন- দর্শক, মিডিয়া কিংবা স্পন্সর- প্রয়োজনে সবার সঙ্গে কথা বলে বিশ্বকাপ ব্যর্থতার কারণ খোঁজার চেষ্টা করবেন।

universel cardiac hospital

উল্লেখ্য, চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথমপর্বে নিজেদের উদ্বোধনী ম্যাচে স্কটল্যান্ডের কাছে ৬ রানে হারলে মূল উঠা নিয়েই শঙ্কা দেখা দেয়। অবশ্য পরের দুই ম্যাচে পাপুয়া নিউগিনি এবং ওমানকে হারিয়ে কোনোমতো সেরা বারোতে জায়গা পেয়ে যায় মাহমুদউল্লাহ রিয়াদ বাহিনী।

কিন্তু বিশ্বকাপের মূলপর্বে উঠে কোনো লাভ হয়নি। সুপার টুয়েলভের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১৭২ রানের টার্গেট দিয়েও হেরেছে ৫ উইকেটে। এরপর একমাত্র ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে জয়ের কিছুটা সম্ভাবনা তৈরি করতে পেরেছিলো রাসেল ডোমিঙ্গোর শিষ্যরা। কিন্তু জেতা হয়নি। আর অন্যদিকে ম্যাচগুলোতে টাইগারদের হার ছিল আরও শোচনীয়ভাবে।

শেয়ার করুন