নিরপেক্ষ ভোট হলে আ.লীগকে খুঁজে পাওয়া যাবে না : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

ফাইল ছবি

ইউনিয়ন পরিষদ নির্বাচনে সহিংসতার কথা তুলে ধরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, এই সরকারের একটা ভয়, দেশে সুষ্ঠু নির্বাচন হলে গ্রামে গ্রামে ব্যানার লাগিয়েও আওয়ামী লীগকে খুঁজে পাওয়া যাবে না।

শুক্রবার ঢাকা জেলা বিএনপির উদ্যোগে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে জ্বালানি তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

গয়েশ্বর রায় বলেন, গতকাল (বৃহস্পতিবার) ইউনিয়ন পরিষদ নির্বাচন হলো। সেখানেও আওয়ামী লীগ নিজেরা নিজেরা মারামারি করেছে, বহু আহত হয়েছে, মারাও গেছে। দেখেন নিজেরা নিজেরা ভোট করেছে, সেখানেও ভোটারদের ভোট দিতে দেওয়া হয়নি। আসলে আওয়ামী লীগ গণতন্ত্র ও ভোটাধিকারে বিশ্বাস করে না।

তিনি বলেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর সঙ্গে সঙ্গে সব ধরনের কৃষি, শিল্প, গার্মেন্টসহ সব কিছুর উৎপাদন খরচ বেড়ে গেছে। নিত্যপ্রয়োজনীয় প্রতিটি পণ্যের দাম লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সাংবাদিক বন্ধুরাসহ মানুষ বেকার হচ্ছে। আজ দেশে গণতন্ত্র নেই, ভোটাধিকার নেই। দেশে মানুষের কোনো অধিকার নেই। এখান থেকে দেশের মানুষকে মুক্ত করতে হবে। এজন্য প্রয়োজন এই সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন।

সাবেক প্রধান বিচারপতি এসকে সিনহার ১১ বছরের সাজা দেওয়া প্রসঙ্গে গয়েশ্বর বলেন, যে কয়দিন সিনহা সরকারের খায়েশ মিটাতে পেরেছেন, ওই কয়েকদিন ভালো ছিলেন। কেন তাকে পদত্যাগ করালেন? কেন বিদেশে পাঠালেন? বিচার বিভাগের কী অবস্থা?

ঢাকা জেলা বিএনপির সভাপতি দেওয়ান সালাউদ্দিন বাবুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাকের পরিচালনায় মানববন্ধনে আরও বক্তৃতা করেন বিএনপি কেন্দ্রীয় নেতা নাজিম মাস্টার, অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী, ঢাকা জেলার মফিজুল রহমান পলাশ, ছাত্রদলের রবিউল ইসলাম অমিত, তমিজ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন