রাজধানীতে সাবেক প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তাকে প্রকাশ্যে ছুরিকাঘাতে হত্যা

নিজস্ব প্রতিবেদক

ছুরিকাঘাতে নিহত বৈজ্ঞানিক কর্মকর্তা আনোয়ার শহীদ

রাজধানীতে রাস্তায় প্রকাশ্যে ছুরি মেরে গম গবেষণা ইনস্টিটিউটের সাবেক এক কর্মকর্তাকে হত্যা করা হয়েছে। নিহত আনোয়ার শহীদের বয়স ৭২ বছর। তিনি গম গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা হিসেবে ১২-১৩ বছর আগে অবসরে যান।

বৃহস্পতিবার (১১ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টার পর আদাবর থানা এলাকার শ্যামলীর হলিল্যান্ড গলিতে অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তি তাকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে গেলে সেখানে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়।

universel cardiac hospital

শুক্রবার (১২ নভেম্বর) আদাবর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাহিদুজ্জামান এসব তথ্য জানান।

তিনি বলেন, নিহত আনোয়ার শহীদ বোনের বাসায় থাকতেন। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যার দিকে শ্যামলীর হলিল্যান্ড গলি দিয়ে তিনি যাচ্ছিলেন। এসময় অজ্ঞাত একজন ব্যক্তি দৌড়ে গিয়ে তাকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি আরও বলেন, এ বিষয়ে নিহতের পরিবার একটি হত্যা মামলা করেছে। তবে এখনও এই ঘটনায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ঘটনাস্থলের সিসিটিভি ফুটেজ দেখে আসামি গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

জানা যায়, আনোয়ার শহীদ সর্বশেষ জয়দেবপুরে কর্মরত ছিলেন। তিনি দিনাজপুরের দশ মাইল এলাকায় গম গবেষণা ইনস্টিটিউটে প্রায় ১৫ বছর চাকরি করেন।

শেয়ার করুন