বিশ্বে করোনায় মৃত্যু ৫১ লাখ ছাড়ালো

আন্তর্জাতিক ডেস্ক

করোনায় মৃত্যু
করোনায় মৃত্যু। ছবি : সংগৃহীত

বিশ্বজুড়ে আবারও প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বাড়ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় সাত হাজার ১৮৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা ৫১ লাখ ছাড়িয়েছে। এসময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ চার হাজার ৭৮৯ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে উঠেছেন আরও চার লাখ তিন হাজার ৮০৩ জন

শনিবার (১৩ নভেম্বর) সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যান-ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

universel cardiac hospital

সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৫১ লাখ চার হাজার ৩০ জনের। মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ২৫ কোটি ৩২ লাখ তিন হাজার ৭৫৮ জন। আর সুস্থ হয়েছেন ২২ কোটি ৮৯ লাখ ৯৩ হাজার ৭৭৬ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট সংক্রমিত হয়েছেন চার কোটি ৭৮ লাখ ৩৪ হাজার ৮১০ জন। তাদের মধ্যে মারা গেছেন সাত লাখ ৮২ হাজার ৯৩৩ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৩০৫ জন।

করোনায় ভারতে সংক্রমিত হয়েছেন তিন কোটি ৪৪ লাখ ১৪ হাজার ৬০৯ জন। এখন পর্যন্ত মৃত্যু হয়েছে চার লাখ ৬২ হাজার ৮৯৩ জনের। আর করোনা থেকে সেরে উঠেছেন তিন কোটি ৩৮ লাখ ১৪ হাজার ৮০ জন।

করোনায় যুক্তরাষ্ট্রের পর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে। দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ছয় লাখ ১০ হাজার ৯৩৫ জনের। মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৯ লাখ ৪০ হাজার ৯৫০ জন। আর সুস্থ হয়েছেন দুই কোটি ১১ লাখ ৫৮৪ জন।

তালিকায় এরপর রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, তুরস্ক, ফ্রান্স, ইরান, আর্জেন্টিনা, স্পেন, কলম্বিয়া ও জার্মানি।

শেয়ার করুন