ব্যালট ছিনতাইয়ের চেষ্টা করলে গুলির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম
নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম । ফাইল ছবি

ভোটকেন্দ্র দখল ও ব্যালট পেপার ছিনতাইয়ের চেষ্টা করলে পুলিশকে সরাসরি গুলি করার নির্দেশ দিয়েছেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। রোববার বিকালে রাজশাহীর পবা উপজেলা পরিষদ হলরুমে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ নির্দেশ দেন।

রফিকুল ইসলাম বলেন, পুলিশকে অস্ত্র দেয়া হয়েছে দেখানোর জন্য নয়। কেউ পেশীশক্তি দিয়ে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করলে কোনো ছাড় দেয়া হবে না। আসন্ন ইউপি নির্বাচন অনুষ্ঠান অবাধ ও সুষ্ঠু করতে পুলিশ ও প্রশাসনকে সব ধরনের আইনিব্যবস্থা গ্রহণে কড়া নির্দেশও দিয়েছেন এই নির্বাচন কমিশনার।

universel cardiac hospital

ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোনো ধরনের অনিয়ম বরদাশত করা হবে না উল্লেখ করে রফিকুল ইসলাম বলেন, কেউ আচরণবিধি ভঙ্গ করলে কোনো রকমের ছাড় দেয়া হবে না। এজন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী কঠোর হতে হবে। বাংলাদেশের মানুষ নির্বাচন নিয়ে যতই হতাশাগ্রস্ত হোক, পুলিশ ও প্রশাসন একত্রিত হয়ে যা চাইবে, তা-ই হবে।

এদিকে রাজশাহীতে অবাধ ও শান্তিপূর্ণ পরিবেশ বিরাজ করছে উল্লেখ করে নির্বাচন কমিশনার জানান, নির্বাচনে বিজিবি মোতায়েনের আপাতত কোনো পরিকল্পনা নেই। তবে পরিস্থিতি বিবেচনায় সব ধরনের ব্যবস্থা নেবে কমিশন।

রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সুজায়েত ইসলাম ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম, পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা লসমী চাকমা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম।

শেয়ার করুন