বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সালের শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক

ঢাকায় সফররত মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট ফয়সাল নাসিম ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন।

আজ সোমবার বিকালে এই শ্রদ্ধা জানানোর সময় মালদ্বীপের পররাষ্ট্র সচিব এবং বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

universel cardiac hospital

মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট দক্ষিণ এশীয়ার দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ক এবং পারস্পরিক সহযোগিতা আরও জোরদার করতে তিন দিনের সরকারি সফরে সকালে ঢাকায় এসে পৌঁছেছেন। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সকাল ৯টা ১৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টকে স্বাগত জানান।

সফরকালে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করবেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট। এর মধ্যে মালদ্বীপে বাংলাদেশি কর্মীদের কর্মসংস্থান তথা শ্রমবাজারসংক্রান্ত বিষয়ে আলোচনা হবে। এছাড়া স্বাস্থ্যসেবা, উচ্চশিক্ষা এবং বিভিন্ন কারিগরি শিক্ষার ক্ষেত্রে বাংলাদেশ কর্তৃক মালদ্বীপকে সহায়তা প্রদানের মতো বিষয়গুলোও আলোচনায় স্থান পাবে বলে কূটনৈতিক সূত্রে জানা গেছে।

সফরে শ্রমবাজার সংক্রান্ত ইস্যুতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে বৈঠক করবেন মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট। সেখানে বাংলাদেশ থেকে মালদ্বীপে কর্মী পাঠানোর বিষয়ে আলোচনা হবে।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের সঙ্গেও বৈঠকে বসবেন ফয়সাল নাসিম। সেখানে বাংলাদেশ থেকে চিকিৎসক ও নার্সসহ বিভিন্ন ক্ষেত্রে সহায়তা চাইবে মালদ্বীপ।

এছাড়া শিক্ষামন্ত্রী ড. দীপু মনির সঙ্গে বৈঠক করবেন নাসিম। সেখানে শিক্ষা বিষয়ক সহযোগিতা, যেমন- উচ্চশিক্ষা তথা এমবিবিএস, প্রাইমারি ও কারিগরি শিক্ষার ক্ষেত্রে সহযোগিতা চাইবে মালদ্বীপ।

সফরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্টের।

তিন দিনের সফর শেষে আগামী ২৪ নভেম্বর ঢাকা ছাড়ার কথা ফয়সাল নাসিমের।

শেয়ার করুন