জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানি মামলা

গাজীপুর প্রতিনিধি

মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম

গাজীপুর সিটি করপোরেশনের বরখাস্ত মেয়র অ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে ১০০ কোটি টাকার মানহানির মামলা করা হয়েছে। আজ রোববার গাজীপুরের চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করা হয়।

আন্তর্জাতিক ভাষা আন্দোলন পরিষদের চেয়ারম্যান আতিকুর রহমান (শাহ সুলতান আতিক) বাদী হয়ে মামলাটি করেন। তিনি গাজীপুর মহানগরের বাসন থানার নলজানী এলাকার মৃত আব্দুল আউয়ালের ছেলে।

universel cardiac hospital

মামলার বাদী তার আবেদনে অভিযোগ করেন, অভিযুক্ত জাহাঙ্গীর আলম একজন মেয়র হয়েও আইনের প্রতি শ্রদ্ধাশীল নন। চলতি বছরের ১৩ সেপ্টেম্বর বিকালে তার বাসায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও স্বাধীনতার ইতিহাস নিয়ে কটূক্তি করেন। যা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। তার বক্তব্যে সমগ্র বাংলাদেশ ও বাঙালি জাতির সুনাম ক্ষুণ্ন হয় এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হয়। মামলায় তার ১০০ কোটি টাকার মানহানি হয়েছে বলে উল্লেখ করা হয়।

মামলার বাদী পক্ষের আইনজীবী নূরনবী সরদার জানান, আদালত মামলাটি গ্রহণ করে আগামী ৩০ জানুয়ারির মধ্যে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানাকে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন।

মুক্তিযোদ্ধার সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় ও বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় গত শুক্রবার (১৯ নভেম্বর) বিকাল ৪টায় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে জাহাঙ্গীর আলমকে দলের প্রাথমিক সদস্য পদসহ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয়। বৃহস্পতিবার (২৫ নভেম্বর) গাজীপুর সিটি করপোরেশনের মেয়রের পদ থেকেও তাকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। তার বিরুদ্ধে রাজবাড়ী ও পঞ্চগড়েও মামলা হয়েছে।

শেয়ার করুন