ব্রাহ্মণবাড়িয়ায় কম্পোস্ট প্ল্যান্ট নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন

জেসমিন সুলতানা প্রিয়া

ব্রাহ্মণবাড়িয়ায় বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্টের অর্থায়নে পরিবেশ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন “প্রোগ্রামাটিক সিডিএম- ২য় পর্ব” কার্যক্রমের আওতায় কম্পোস্ট প্ল্যান্ট নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

আজ মঙ্গলবার সকালে জেলা শহরের গোকর্ণ ঘাট রোডে এই কম্পোস্ট প্ল্যান্টের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবং ব্রাহ্মণবাড়িয়া-৩ ( সদর ও বিজয়নগর) আসনের সংসদ সদস্য যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

universel cardiac hospital

ভিত্তি প্রস্তর উদ্বোধন কালে তিনি বলেন, ‘এ শহরের মানুষের দীর্ঘদিনের দাবী ছিলো যে নোংরা ও আবর্জনা মুক্ত একটি গ্রিন ও পরিচ্ছন্ন ব্রাহ্মণবাড়িয়া শহর প্রতিষ্ঠার। কম্পোস্ট প্লান্ট নির্মাণের মধ্য দিয়ে সেই দাবি বাস্তবায়নের পথে একধাপ এগিয়ে গেলো।’ এজন্য তিনি জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ও পরিবেশ অধিদপ্তরকে সাধুবাদ জানান।

ভিত্তিপ্রস্তর্রস্তর স্থাপন অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া পৌর মেয়র মিসেস নায়ার কবির, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের কোষাধ্যক্ষ নজরুল ইসলাম শাহাজাদা, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ এইচ মাহবুব আলম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক মিয়া, সংরক্ষিত মহিলা কাউন্সিল মিসেস মিনারা বেগম প্রমুখ।

শেয়ার করুন