বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই: মোকতাদির চৌধুরী

জেসমিন সুলতানা প্রিয়া

র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী
র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। ফাইল ছবি

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেছেন, আধুনিক ও সমৃদ্ধ জাতি গঠনে বিজ্ঞান শিক্ষার বিকল্প নেই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যে প্রত্যয় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ব্যক্ত করেছেন তাতে করে বিজ্ঞানমনস্ক জাতি প্রতিষ্ঠার বিকল্প নেই।

শনিবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়া উপজেলা পরিষদ চত্বরে বিজ্ঞান ও প্রযুক্তি মেলার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

universel cardiac hospital

এসময় তিনি বলেন, আমি বিজ্ঞানের ছাত্র নই কিন্তু বিজ্ঞান বিষয়ক পড়াশুনা আমি করি। কারণ আমি মনে করি কূপমন্ডুকতা ও ধর্মীয় গোঁড়ামি থেকে মুক্তি পেতে হলে বিজ্ঞান বিষয়ক পাঠ একটি জাতির জন্য জরুরি। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য তাই বাঙালি জাতিকে বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে তুলতে হবে। বিজ্ঞান ও প্রযুক্তি মেলার আয়োজন করায় তিনি জেলা প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

উপজেলা নির্বাহী অফিসার জনাব ইয়ামিন হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা চেয়ারম্যান লায়ন ফিরোজুর রহমান ওলিও, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এডভোকেট লোকমান হোসেন, ব্রাহ্মণবাড়িযা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ এস এম শফিকুল্লাহ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূইয়া।

শেয়ার করুন