বান্দরবানে সুইসাইড নোট লিখে ছাত্রলীগ সভাপতির আত্মহত্যা

বান্দরবান প্রতিনিধি

সুইসাইড নোট লিখে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতি অনিক তংচংগ্যা। আজ বৃহস্পতিবার দুপুরে রোয়াংছড়ি সদরের বটতলা পাড়ায় অনিকের নিজ বাসায় এ ঘটনা ঘটে। নিহত অনিক রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অনিল মাস্টারের ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, বৃহস্পতিবার দুপুরে অনিকের মা অফিস থেকে এসে রুমের দরজা বন্ধ দেখে ছেলেকে ভাত খাওয়ার জন্য ডাকেন। এতে কোন সাড়া না পেয়ে পরে দরজা ধাক্কা দিলে দরজা খুলে যায় এবং দেখতে পান সিলিং ফ্যানের সাথে গামছা পেঁচানো অবস্থায় অনিকের দেহ ঝুলছে।

universel cardiac hospital

এ সময় তিনি চিৎকার দিলে আশপাশের প্রতিবেশীরা এসে তার মরদেহ নামান এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ ঘটনাস্থলে এসে লাশটি উদ্ধার করে এবং লাশের প্রাথমিক সুরত হাল সম্পন্ন করে। তবে কী কারণে সে আত্মহত্যা করেছে সে বিষয়ে কিছুই জানা যায়নি।

পুলিশ লাশের পাশ থেকে একটি সুইসাইড নোট উদ্ধার করে। তাতে লিখা ছিল ’সুস্থ মস্তিষ্কে এটা করিনি ভুতে ধরেছিল। মা লাল আঙুর আর হরলিক্স দিয়েছিল। খাওয়ার পর সুস্থ বোধ করছি। কিন্তু পরিস্থিতি এতই ভয়ের যে আর কিছুই চিন্তা করতে পারিনি। আমি বেইমান নই, আমি বেইমান নই।’

তবে পারিবারিক ও রাজনৈতিকভাবে অনিকের কোন সমস্যা ছিল না বলে জানান রোয়াংছড়ি ছাত্রলীগের সাধারণ সম্পাদক উমং নু মার্মা। তিনি বলেন, সে দীর্ঘ দিন ধরে আমাদের সাথে রাজনীতি করে আসছে। গত বছর অনিক আর আমি ছাত্রলীগের দায়িত্ব পাই। রাজনৈতিকভাবে তার কোন সমস্যা ছিল না। অন্য কোন সমস্যা ছিল কিনা সে বিষয়ে আমাদের কখনো কিছু বলেনি।

রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মং খিং মার্মা বলেন, অনিক খুবই প্রাণচঞ্চল একটা ছেলে ছিল। পার্টির যেকোনো কাজে সে খুব একটিভ ছিল। তাকে কখনো মনমরা দেখিনি। কী কারণে ছেলেটা আত্মহত্যা করেছে কিছুই বুঝতে পারছি না। রাজনৈতিকভাবে কোন সমস্যা ছিল না। পারিবারিকভাবেও কোন সমস্যা ছিল বলে মনে হয় না।

এ বিষয়ে রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আব্দুল মান্নান জানান, প্রাথমিক সুরতহাল শেষে বুঝা যাচ্ছে সে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে। তার মৃতদেহের পাশে একটি চিরকুট পেয়েছি। সে কয়েকদিন ধরে বাসায় দরজা বন্ধ করে শুয়েছিল বলে জানতে পেরেছি। তবে কী কারণে আত্মহত্যা করেছে সেটি এখনো জানা যায়নি। তবে তদন্ত শেষে বুঝা যাবে। তার লাশ ময়না তদন্তের জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে।

উল্লেখ্য, অনিক চন্দনাইশের বিজসি ট্রাস্ট ইউনিভার্সিটি থেকে এলএলবি অনার্স শেষ করেছে। এবং এলএলএম পরিক্ষা দিয়েছে। গত একবছর আগে সে রোয়াংছড়ি উপজেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পায়।

শেয়ার করুন