দুবাই থেকে ‘মুরাদ হাসানের বিমান’ ঢাকায়

নিজস্ব প্রতিবেদক

মুরাদ হাসান

কানাডা ও দুবাইয়ে ঢুকতে ব্যর্থ হয়ে ঢাকা ফেরার জন্য এমিরেটস এয়ারলাইন্সের যে ফ্লাইটটির টিকিট কেটেছিলেন তথ্য প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান সেটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেছে। আজ রোববার বিকাল পাঁচটায় এমিরেটরসের ইকে-৫৮৬ বিমানটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

আন্তর্জাতিক বিমান চলাচল বিষয়ক ওয়েবসাইট রাডার বক্স থেকে এমিরেটরসের ইকে৫৮৬ বিমানটির শাহজালাল বিমানবন্দরে অবস্থানের তথ্য জানা গেছে। ওয়েবসাইটির তথ্যমতে, বিকাল চারটা ৫৪ মিনিটে বিমানটি ঢাকায় পৌঁছেছে।

universel cardiac hospital

তবে এই ফ্লাইটে মুরাদ হাসান ফিরেছেন কি না সেটি নিয়ে ধোঁয়াশায় রয়েছেন বিমানবন্দরে অবস্থানরত সাংবাদিকরা। বিমানবন্দরের একটি সূত্রে জানা গেছে, এমিরেটরসের ইকে-৫৮৬ ফ্লাইটটির ভিআইপি যাত্রীর তালিকায় ডা. মুরাদ হাসানের নাম নেই। তিনি যদি দেশে এসে থাকেন তাহলে সাধারণ যাত্রী হিসেবে এসেছেন।

এর আগে ঢাকা থেকে কানাডা যান ডা. মুরাদ। কিন্তু জাস্টিন স্টুডর দেশে ঢুকতে দেওয়া হয়নি তাকে। ফলে সেখান থেকে আরব আমিরাতের ভিসা পাওয়ার চেষ্টায় ছিলেন মুরাদ। সেই চেষ্টাও ব্যর্থ হয়। ফলে বাধ্য হয়ে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে দেশে ফেরার সিদ্ধান্ত নেন তিনি।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নাতনি জাইমা রহমানকে নিয়ে মুরাদ হাসানের মন্তব্যের পর সমালোচনার মধ্যেই চিত্রনায়িকা মহিয়া মাহির সঙ্গে ডা. মুরাদের দুই বছর আগের একটি ফোনালাপ ফাঁস হয়।

সেখানে অসৌজন্যমূলক আচরণের প্রকাশ পায়। ফলে গত সোমবার রাতে তাকে মন্ত্রিসভা থেকে পদত্যাগের নির্দেশ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন মঙ্গলবার তিনি পদত্যাগ করেন।

শেয়ার করুন