চ্যাম্পিয়ন্স লিগ: শেষ ষোলয় মুখোমুখি পিএসজি-রিয়াল

নিজস্ব প্রতিবেদক

টেকনিক্যাল ভুলটা হওয়ার আর সময় পেলো না! দীর্ঘদিন পর আবারও মেসি-রোনালদোর দ্বৈরথ দেখার অপেক্ষায় যখন কাউন্টডাউন শুরু করেছিল ফুটবলপ্রেমীরা, তখনই উয়েফা ঘোষণা দিল- আগের ড্র বাতিল। টেকনিক্যাল ভুল হয়েছিল। আবারও ড্র অনুষ্ঠিত হবে।

অবশেষে দ্বিতীয়বার ড্র অনুষ্ঠিত হয়ে গেলো। এবার আগের ড্র’য়ের অনেক কিছুই উল্টে গেলো। মেসি-রোনালদো দ্বৈরথ তো হচ্ছেই না। বরং দ্বিতীয় রাউন্ডেই কঠিন পরীক্ষার মুখোমুখি হলো মেসি-নেইমার-এমবাপেরা। কারণ, শেষ ষোলো পার হতে হবে তাদের স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে হারিয়ে। যারা এবারের লা লিগায় রয়েছে দুর্দান্ত ফর্মে।

universel cardiac hospital

প্রথম ড্র থেকে শুধু চেলসি এবং লিলে’র সূচিটাই ঠিক থাকলো। বাকিগুলো সব উল্টে গেলো। প্রথম ড্র’তে রিয়ালের প্রতিপক্ষ ছিল বেনফিকা। ম্যানইউ এবং পিএসজি ছিল সেই ড্র’য়ের প্রতিপক্ষ দল। তাতেই সম্ভাবনা তৈরি হয়েছিল মেসি-রোনালদো দ্বৈরথ দেখার।

কিন্তু নতুন ড্র’তে পিএসজি এবং রিয়াল- দুই দলকেই কঠিন বাস্তবতার মুখোমুখি করে দেয়া হলো। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টারে ওঠার আগেই বিদায় নিতে হবে জায়ান্ট একটি দলকে। চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল মাদ্রিদ সব সময়ই থাকে অপ্রতিরোধ্য।

এবারও যদি তেমনটা হয়, তাহলে মেসি-নেইমার আর এমবাপেকে দিয়ে পিএসজির চ্যাম্পিয়ন্স লিগ জেতার যে স্বপ্ন, তা থমকে দাঁড়াবে দ্বিতীয় রাউন্ডেই। না হয় থমকে দাঁড়াবে কার্লো আনচেলত্তির অধীনে রিয়ালের চ্যাম্পিয়ন লিগ ট্রফি পুনরুদ্ধারের স্বপ্ন।

ক্রিশ্চিয়ানো রোনালদোর ম্যানইউ নতুন প্রতিপক্ষ হিসেবে পেয়েছে লা লিগার আরেক কঠিন ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদ। অবশ্য মাদ্রিদের এই দলটির জন্য ভালোই হলো। প্রথম ড্র’তে তাদের প্রতিপক্ষ ছিল বায়ার্ন মিউনিখ। বায়ার্ন নতুন ড্র’তে প্রতিপক্ষ পেয়েছে আরবি সালজবার্গকে।

পেপ গার্দিওলার ম্যানসিটি প্রথম প্রতিপক্ষ হিসেবে পেয়েছিল ভিয়ারিয়ালকে। নতুন প্রতিপক্ষ হিসেবে তারা পেলো পর্তুগিজ ক্লাব স্পোর্টিং সিপিকে।

নতুন ড্র’তে শেষ ষোলয় কে কার মুখোমুখি

প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)-রিয়াল মাদ্রিদ
আরবি সালজবার্গ-বায়ার্ন মিউনিখৎ
স্পোর্টিং সিপি-ম্যানচেস্টার সিটি
বেনফিকা-আয়াক্স
চেলসি-লিলে
অ্যাটলেটিকো মাদ্রিদ-ম্যানচেস্টার ইউনাইটেড
ভিয়ারিয়াল-জুভেন্তাস
ইন্টারমিলান-লিভারপুল

শেয়ার করুন