‘নিরাপত্তার প্রশ্নে কোনও ছাড় দেওয়া হবে না’

নিজস্ব প্রতিবেদক

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম
ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম। ফাইল ছবি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানের নিরাপত্তায় কোনও ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম। মঙ্গলবার বিকালে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে এই ‘নিরাপত্তা বিফ্রিং’ এর আয়োজন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএমপি কমিশনার।

সভাপতির বক্তব্যে ডিএমপি কমিশনার বলেন, মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, বিজয় দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী ও ভারতের রাষ্ট্রপতিসহ গণ্যমান্য ব্যক্তিরা অংশগ্রহণ করবেন। তাদের নিরাপত্তায় নিয়োজিত থাকবো আমরা। এ নিরাপত্তা ডিউটির গুরুত্ব সর্বাধিক।

universel cardiac hospital

তিনি বলেন, রাষ্ট্রের এত গুরুত্বপূর্ণ ডিউটি সবসময় আসে না। শতভাগের ওপরেও যদি কিছু করার থাকে, তা করতে হবে। রাষ্ট্রের নিরাপত্তা পালন করা পুলিশের জন্য অহঙ্কার, মর্যাদা ও সম্মানের বিষয়। আমরা যেন আমাদের ওপর অর্পিত দায়িত্ব সুষ্ঠুভাবে সম্পন্ন করতে পারি, সে বিষয়টি মাথায় রাখতে হবে।

নিরাপত্তার ওপর জোর দিয়ে ডিএমপি কমিশনার বলেন, সন্দেহ হলে প্রত্যেক ব্যক্তি ও যানবাহনকে যথাযথভাবে তল্লাশি করা হবে। নিরাপত্তার প্রশ্নে কাউকে ছাড় দেওয়া হবে না।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম, বিপিএম(বার); অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায়, অতিরিক্ত পুলিশ কমিশনার (লজিস্টিকস, ফিন্যান্স এন্ড প্রকিউরমেন্ট) ড. এ এফ এম মাসুম রব্বানী, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার, যুগ্ম পুলিশ কমিশনার, উপ-পুলিশ কমিশনারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন